জাবিতে সাংবাদিক মারধরের বিচার চেয়ে ভিসিকে স্মারকলিপি

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০১৬, ২০:৪২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এক সাংবাদিককে মারধরের ঘটনায় অভিযুক্তদের বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামকে স্মারকলিপি দিয়েছে সাংবাদিকরা।

রবিবার বেলা সাড়ে ১২টায় গণমাধ্যমকর্মীরা উপাচার্যের কার্যালয়ে তার সঙ্গে দেখা করে এ স্মারকলিপি দেয়া হয়।

৮ জুন জাবির প্রধান ফটকে সংবাদ সংগ্রহ ও বহিরাগত এক তরুণীকে বাঁচাতে গিয়ে মীর মশাররফ হোসেন হলের ছাত্রলীগ নেতাকর্মীদের হামলায় আহত হন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিনিধি ও জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র শফিকুল ইসলাম।

স্মারকলিপিতে বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকরা চলমান পূজার ছুটির মধ্যেই তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে দোষীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন। দাবির পরিপ্রক্ষিতে বিচার কার্য শেষ  না হলে আগামী ১৭ এবং ১৮ অক্টোবর দুইদিন সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি পালন করার কথা উল্লেখ করা হয়।

বিশ^বিদ্যালয়ের কর্মরত সাংবাদিকদের অভিযোগ, এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি গত ২০ আগস্ট তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন। কিন্তু সেই ঘটনার চার মাস পার হলেও এখন পর্যন্ত দোষীদের চূড়ান্ত শাস্তি দেয়া হয়নি। বিষয়টি নিয়ে এর আগেও আমরা উপাচার্যের  কাছে দাবি জানিয়েছি। কিন্তু বিচারের বিষয়টি এখনো বিলম্ব করা হচ্ছে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম সাংবাদিকদের বলেন, ‘ক্যাম্পাস ছুটির পরেই এ বিষয়ে আমরা দ্রুত ব্যবস্থা নেয়ার চেষ্টা করবো।’

(ঢাকাটাইমস/ ৯ অক্টোবর/ প্রতিনিধি/ জেডএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত