মার্কিন যুদ্ধজাহাজ লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৬, ১৩:৩৫

ইয়েমেনে বিদ্রোহী অধ্যুষিত অঞ্চল থেকে মার্কিন যুদ্ধজাহাজ লক্ষ্য করে দুটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। রবিবার যুদ্ধজাহাজটি লোহিত সাগর অতিক্রম করার সময় ক্ষেপণাস্ত্রগুলো নিক্ষেপ করা হয় বলে মার্কিন নৌ বাহিনী জানিয়েছে। খবর বিবিসির।

খবরে বলা হয়, উভয়ই ক্ষেপণাস্ত্র পানিতে আঘাতে করেছে। তবে ইউএসএস ম্যাসনে পৌঁছানোর আগেই ক্ষেপণাস্ত্র দুটি ধ্বংস করে দেয়া হয়।

ইয়েমেনের হুতি বিদ্রোহীদের এক মুখপাত্র জানান, ক্ষেপণাস্ত্র কোনো যুদ্ধজাহাজ লক্ষ্য করে ছোড়া হয়নি। 

এই ঘটনার আট দিন আগে সংযুক্ত আরব আমিরাতের একটি বেসামরিক ত্রাণবাহী জাহাজে হামলা চালিয়েছ বলে হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

সোমবার মার্কিন নৌ বাহিনীর কেন্দ্রীয় কমান্ডের মুখপাত্র পলা ডান এক বিবৃতিতে বলেন, ‘ইউএসএস ম্যাসন আন্তর্জাতিক জলসীমায় রুটিন টহল দিচ্ছিল। রবিবার স্থানীয় সময় রাত ৭টায় উত্তর প্রণালীর দিকে দুটি ক্ষেপণাস্ত্র সনাক্ত করা হয়। তবে ক্ষেপণাস্ত্র দুটি জাহাজে কাছে পৌঁছার আগেই ধ্বংস করা হয়। আমরা ধারণা করছি, ক্ষেপণাস্ত্র দুটি হুতি অঞ্চল থেকে নিক্ষেপ করা হয়েছে।’   

হুতি বিদ্রোহীদের এক সামরিক মুখপাত্র এই অভিযোগ ভিত্তিহীন উল্লেখ করে বলেন, ‘গত শনিবার বেসামরিক অন্ত্যুষ্টিক্রিয়ার অনুষ্ঠানে সৌদি বিমান হামলায় ১৪০ জন নিহতের ঘটনা চাপা দিতেই এই অভিযোগ আনা হয়েছে।’

সৌদি নেতৃত্বাধীন বহুজাতিক জোট হুতি বিদ্রোহী এবং তাদের মিত্রদের ওপর বিমান হামলা চালিয়ে আসছে। আর এতে সমর্থন দিচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। তারা এই হামলার দায় স্বীকার করেনি।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত