জয়ললিতার স্বাস্থ্য নিয়ে গুজব, গ্রেপ্তার ২

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ অক্টোবর ২০১৬, ১৪:৪০ | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৬, ১৪:৩৮

ভারতের দক্ষিণাঞ্চলের তামিলনাড়ু রাজ্যের মুখ্যমন্ত্রী ও  প্রভাবশালী রাজনৈতিক নেত্রী জয়ারাম জয়ললিতার স্বাস্থ্যগত অবস্থা নিয়ে ‘গুজব ছড়ানোর’ অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ২২ সেপ্টেম্বর থেকে ক্ষমতাধর ও বিতর্কিত এই রাজনৈতিক নেত্রী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। খবর বিবিসির। 

চেন্নাই পুলিশ মঙ্গলবার ‘গুজব ছড়ানোর’ অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে। আরও ৪০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের একজন টেকনিশিয়ান। তিনি নিজেকে হাসপাতালের একজন কর্মকর্তা দাবি করে জয়ললিতার স্বাস্থ্য সম্পর্কে তথ্য দিয়ে তার নিজের ওয়েব সাইটে একটি অডিও ক্লিপ আপলোড করেন।

গ্রেপ্তারকৃত অন্যজন একজন প্রকৌশলী। মুখ্যমন্ত্রী জয়ললিতার স্বাস্থ্য সম্পর্কে ‘মিথ্যা তথ্য’ দিয়ে ফেসবুকে পোস্ট করার কারণে তাকে গ্রেপ্তার করা হয়।  

খবরে বলা হয়, জয়ললিতার স্বাস্থ্যের প্রকৃত অবস্থা নিয়ে কোনো তথ্য না পাওয়ায় তার স্বাস্থ্য নিয়ে উৎকণ্ঠা বৃদ্ধি পাচ্ছে।

জয়ললিতার স্বাস্থ্য নিয়ে কোনো দুঃসংবাদ ছড়ালে তার সমর্থকরা সহিংসতায় জড়াতে পারে এবং নিজেদের ক্ষতি করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

হাসপাতাল কর্তৃপক্ষ জয়ললিতার স্বাস্থ্য সম্পর্কে প্রথম দিকে জানিয়েছিল, তিনি জ্বর এবং ডিহাইড্রেশনে ভুগছেন। পরে ৩ অক্টোবর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,  তিনি ‘রেসিপিরেটরি সাপোর্ট’-এ রয়েছেন এবং তাকে অ্যান্টিবায়োটিক দেয়া হচ্ছে। জটিল চিকিৎসা সেবায় পারদর্শী একজন ব্রিটিশ চিকিৎসকের তত্ত্বাবধানে তার পরীক্ষা-নিরীক্ষা হচ্ছে।  

নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন এক নারীর ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল আকারে ছড়িয়ে পড়েছে। অনেকে দাবি করেছে, ছবিটি জয়ললিতার। কিন্তু পরে খোঁজ নিয়ে জানা যায়, ছবিটি পেরুর একটি হাসপাতালের। 

(ঢাকাটাইমস/১১অক্টোবর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত