পল রায়ানের সমর্থন হারালেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৬, ১৭:৩৭

যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের জ্যেষ্ঠ নেতা ও প্রতিনিধি পরিষদের স্পিকার পল রায়ান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ডের ট্রাম্পের ওপর তার সমর্থন তুলে নিয়েছেন। খবর আল জাজিরার।

পল রায়ান বলেছেন, ট্রাম্পকে সমর্থন বা তার পক্ষে কোনো প্রচারণায় অংশ নেবেন না। কংগ্রেস সদস্যদের তাদের সিট ধরে রাখার জন্য তিনি আরও মনোযোগী হবেন।

ওয়াশিংটনে রিপাবলিকান দলের রাজনীতিকদের জরুরি এক বৈঠকে এ মন্তব্য করেছেন পল রায়ান।

তিনি সেখানে উপস্থিতদের বলেছেন, আপনাদের উচিত হলো আপনাদের নিজেদের আসন ধরে রাখার জন্য কাজ করা।

এর পর পরই ডোনাল্ড ট্রাম্প টুইটারে পল রায়ানকে আক্রমণ করে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, পল রায়ানের উচিত বাজেট, কর্মসংস্থান, অবৈধ অভিবাসীর ইস্যু নিয়ে ভারসাম্য রক্ষায় অধিক সময় ব্যয় করা। রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট প্রার্থীর বিরুদ্ধে লড়াই করে তার সময় নষ্ট করা উচিত নয়।

ওদিকে ট্রাম্পের যারা কঠোর সমর্থক তাদের মধ্যেও পল রায়ানের বক্তব্যে ক্ষোভ দেখা দিয়েছে।

ক্যালিফোর্নিয়ার রিপাবলিকান ডানা রোহরাব্যাচার বলেছেন, দলীয় সদস্যরা ট্রাম্পের কাছ থেকে দূরত্ব বজায় রাখছেন। এটা কাপুরুষতা। আরিজোনা থেকে প্রতিনিধি পরিষদের সদস্য ট্রেন্ট ফ্রাঙ্কস বলেছেন, এমন উদ্যোগ নেয়া হলে হিলারি ক্লিনটনের জন্য হোয়াইট হাউজে প্রবেশের পথ পরিষ্কার হয়ে যাবে।

গত শুক্রবার ২০০৫ সালে ধারণ করা ট্রাম্পের যৌনতা সম্পর্কিত অডিও-ভিডিও প্রকাশের পর যেসব রিপাবলিকান নেতা ট্রাম্পের সমালোচনা করেছিলেন তার মধ্যে অন্যতম পল রায়ান।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত