দোকান কর্মচারীর যোগ্যও নন ট্রাম্প: ওবামা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৬, ১৩:২৩

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রতি সমর্থন আনুষ্ঠানিকভাবে তুলে নিতে দলটির জ্যেষ্ঠ নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন। খবর বিবিসির। 

মঙ্গলবার সন্ধ্যায় উত্তর ক্যারোলিনার গ্রিনসবরোতে ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী হিলার ক্লিনটনের পক্ষে নির্বাচনী প্রচারণা র‍্যালিতে যোগ দিতে গিয়ে তিনি এ কথা বলেন।

ওবামা বলেন, ‘ট্রাম্পের বিতর্কিত বক্তব্যের তীব্র সমালোচনা সত্ত্বেও ট্রাম্পকে হোয়াইট হাউজে নেয়ার পক্ষে সমর্থন দেয়া হচ্ছে। এই বিষয়টি কেন হচ্ছে তা আমার বোধগম্য নয়।’

২০০৫ সালের নারীদের নিয়ে অশালীন ও অবমাননাকর মন্তব্যসংবলিত ট্রাম্পের একটি ভিডিও সম্প্রতি প্রকাশের পর শীর্ষ পর্যায়ের বেশ কয়েকজন রিপাবলিকান নেতা ট্রাম্পের প্রতি সমর্থন তুলে নিয়েছেন। ডোনাল্ট ট্রাম্প তাদেরকে বিশ্বাসঘাতক হিসেবে অভিযুক্ত করেছেন।  

রিপাবলিকান দলের জ্যেষ্ঠ নেতা ও প্রতিনিধি পরিষদের স্পিকার পল রায়ান ট্রাম্পকে ‘দুর্বল’ এবং ‘অযোগ্য’ নেতা হিসেবে আখ্যা দিয়েছেন।

ওবামা তার বক্তৃতায় প্রশ্ন রাখেন, কিভাবে রিপাবলিকান জ্যেষ্ঠ রাজনীতিবিদরা এখনো ট্রাম্পকে প্রেসিডেন্ট হিসেবে দেখতে চাচ্ছেন?

‘প্রকৃত অবস্থা হচ্ছে সাধারণ মানুষ ট্রাম্প সম্পর্কে বলছে, আমরা দৃঢ়ভাবে অসম্মতি এবং সত্যিই তাকে অপছন্দ করছি। কিন্তু আমরা তাকে সমর্থন দিচ্ছি। তারা এখন চিন্তা করছে ট্রাম্পের প্রেসিডেন্ট হওয়া উচিত। এই বিষয়টিই আমার বোধগম্য নয়।’

ট্রাম্প নারীদের সম্পর্কে যে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন তাতে তিনি দোকানে কাজ করারও যোগ্যতা রাখেন না বলে ওবামা তার বক্তৃতায় বলেন। 

ওবামা বলেন, ‘বর্তমান পরিস্থিতি এমন পর্যায়ে চলে গেছে যে, ট্রাম্প যদি ৭-এলিভেন(সুপার শপ)-এ কর্মচারী হিসেবে চাকরির জন্য আবেদন করেন তাহলেও তাকে কেউ সহ্য করবেন না।’

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এসআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত