গুলশান হামলা মামলায় ‘জঙ্গি’ রিগ্যানের স্বীকারোক্তি

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০১৬, ২০:২১

গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলায় ‘জঙ্গি’ রাকিবুল হাসান রিগ্যান ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সোমবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আহসান হাবিবের কাছে ছয় দিনের রিমান্ড শেষে তিনি এ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

গত ২৫ সেপ্টেম্বর এ আসামির ছয় দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ওই রিমান্ড শেষে মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির সোমবার এ আসামির জবানবন্দি গ্রহণের আবেদন করেন।

গত ২৫ জুলাই কল্যাণপুরের ৫ নম্বর সড়কে একটি বাড়িতে জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালালে ৯ জঙ্গি নিহত হন। এ সময় আহত অবস্থায় আটক করা হয় রিগ্যানকে। কল্যাণপুরের মামলায় তাকে রিমান্ডে নেয়ার পর তিনি ওই মামলায়ও স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

চলতি বছরের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় জঙ্গিরা হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে। এর আগে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গেলে পুলিশের ওপর গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। গ্রেনেড হামলায় ডিবি পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন নিহত হন। যৌথ বাহিনী পরে অভিযান চালিয়ে সেখান থেকে ১৩ জনকে জীবিত উদ্ধার করে। অভিযানে ছয় জঙ্গির সবাই নিহত হন।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত