ব্লগার ওয়াশিকুর হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ পেছালো

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৬, ১৭:২৪

ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলায় রাষ্ট্রপক্ষ সাক্ষী হাজির করতে না পারায় সাক্ষ্যগ্রহণের তারিখ পিছিয়ে আগামী ২৬ অক্টোবর ধার্য করেছে আদালত।

সোমবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জিয়াউর রহমান শুনানি শেষে এই তারিখ ধার্য করেন।

ওই আদালতে সহকারী পাবলিক প্রসিকিউটর সালাহ উদ্দিন আহমেদ বলেন, বাদীসহ তিনজন সাক্ষীকে সাক্ষ্য দেয়ার জন্য সমন দেয়া হয়েছিল। পুলিশ বাদীর বিষয়ে এখানো কোনো প্রতিবেদন দাখিল করেনি। তবে অপর দুই সাক্ষীকে ঠিকানায় পাওয়া যায়নি মর্মে প্রতিবেদন দাখিল করেছে।

আসামিরা হলেন, জিকরুল্লাহ ওরফে হাসান, আরিফুল ইসলাম আরিফ, সাইফুল ইসলাম, মাওলানা জুনায়েদ আহম্মেদ ওরফে তাহের ও সাইফুল ইসলাম ওরফে আকরাম ওরফে হাসিব ওরফে আব্দুল্লাহ। আসামিদের মধ্যে সাইফুল ও তাহের পলাতক।

মামলাটিতে ২০১৫ সালের ১ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন ডিবির পরিদর্শক মশিউর রহমান।

২০১৫ সালের ৩০ মার্চ তেজগাঁওয়ের বেগুনবাড়ীর দিপীকা মোড়ে ওয়াশিকুরকে কুপিয়ে হত্যা করা হয়। হত্যার পর পালানোর সময় হিজড়া ও এলাকাবাসী মিলে দুজনকে আটক করে। এ ঘটনায় ওয়াশিকুরের ভগ্নিপতি মনির হোসেন মাসুদ বাদী হয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় হত্যা মামলা করেন। ওয়াশিকুর মতিঝিলের ফারইস্ট অ্যাভিয়েশন নামে একটি ট্রাভেল এজেন্সিতে ট্রেইনি অফিসার হিসেবে কর্মরত ছিলেন। বাবা টিপু সুলতানের সঙ্গে তিনি বেগুনবাড়ীর ৪/৩-এ ভবনের দ্বিতীয় তলায় একটি কক্ষে সাবলেট থাকতেন। তাদের গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার উত্তর হাজীপুরে।

(ঢাকাটাইমস/১০অক্টোবর/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত