ডিআরইউ নেতাদের সঙ্গে মিয়ানমারের সাংবাদিকদের বৈঠক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০১৬, ১৯:৪০

মিয়ানমারের ছয় সদস্যের সাংবাদিক প্রতিনিধি দল সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। ডিআরইউ কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে সংগঠনের পক্ষে নেতৃত্ব দেন ডিআরইউ সভাপতি জামালউদ্দীন এবং সাধারণ সম্পাদক রাজু আহমেদ। মিয়ানমার সাংবাদিক প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মিয়ানমার প্রেস কাউন্সিলের সাধারণ সম্পাদক থিহা শ’।

মিয়ানমার প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন প্রেস কাউন্সিলের সদস্য উ চিট নাইং, উ জেইয়ার, মায়ানমার জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট উ মিয়াত খাইয়াং, মায়ানমার জার্নালিস্ট নেটওয়ার্কের সদস্য উ কিয়াউ জেয়ার তুন এবং মায়ানমার সাংবাদিক ইউনিয়নের সদস্য ডাউ পাদামিয়া নিনি।

বৈঠকে ডিআরইউর যুগ্ম সম্পাদক সাজ্জাদ হোসেন, অর্থ সম্পাদক কামরুজ্জামান কাজল, সাংগঠনিক সম্পাদক শেখ মুহাম্মদ জামাল হোসাইন, নারী বিষয়ক সম্পাদক সুমি খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামাল, সাংস্কৃতিক সম্পাদক মনিরুল ইসলাম, আপ্যায়ন সম্পাদক আমিনুল হক ভুঁইয়া, কল্যাণ সম্পাদক জিলানী মিলটন, কার্যনির্বাহি সদস্য মিজান রহমান, ওসমান গনি বাবুল, শেখ মাহমুদ এ রিয়াত, শফিকুল ইসলাম শামীম, আজাদ হোসেন সুমন উপস্থিত ছিলেন।

বৈঠকে নিকটতম প্রতিবেশী দেশ হিসেবে বাংলাদেশ ও মিয়ানমারের সাংবাদিকদের মধ্যে নিয়মিত যোগাযোগ অব্যাহত রাখার বিষয়ে গুরুত্ব দেয়া হয়। ডিআরইউ নেতারা মিয়ানমার প্রতিনিধি দলের কাছে বাংলাদেশে গণমাধ্যম ও সাংবাদিকতার বিভিন্ন দিক তুলে ধরেন।

এ সময় মিয়ানমার প্রতিনিধিরা ঢাকা রিপোর্টার্স ইউনিটির সঙ্গে সে দেশের সাংবাদিক সংগঠনগুলোর সহযোগিতামূলক সম্পর্ক স্থাপন এবং নিয়মিত কার্যক্রম বিনিময়ে আগ্রহ প্রকাশ করনে। তারা সাংবাদিকদের কল্যাণে ডিআরইউ গৃহীত বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন এবং ডিআরইউর অভিজ্ঞতার আলোকে মিয়ানমারে সাংবাদিকদের জন্য এ ধরনের কর্মসূচি গ্রহণের উদ্যোগ নেয়া প্রয়োজন বলে অভিমত ব্যক্ত করেন।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত