ঢামেকে জায়গা নেই, নয় জঙ্গির লাশ কুর্মিটোলা হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ অক্টোবর ২০১৬, ০২:১৯ | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৬, ২১:২৫

গত শনিবার গাজীপুরের পাতারটেক হারিনালে র‌্যাব-পুলিশের অভিযানে নিহত নয়জন ‘জঙ্গি’র লাশ অবশেষে কুর্মিটোলা জেনারেল হাসপাতারে নেয়া হয়েছে।

সোমবার রাত সাড়ে আটটার দিকে লাশগুলো গাজীপুর শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়েছিল। কিন্তু সেখানে সব লাশের স্থান সংকুলান না হওয়ায় সেগুলো কুর্মিটোলা হাসপাতালে নেয়া হয়।

ঢাকা মেডিকেলের ফরেনসিক বিভাগের দায়িত্বশীল একজন চিকিৎসক জানান, এখানে যে জায়গা আছে তাতে চারটি লাশ রাখা যাবে। পরে লাশগুলো কুর্মিটোলায় নেয়ার সিদ্ধান্ত হয়। ঢাকা মেডিকেলের চিকিৎসকরা সেখানে গিয়ে ডিএনএ আলামত সংগ্রহসহ অন্যান্য পরীক্ষা করবেন।

গাজীপুর সদর থানার উপপরিদর্শক (এসআই) মনোয়ার হোসেনের নেতৃত্বে কয়েকজন পুলিশ লাশগুলোর সঙ্গে ছিলেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ জানান, ঢামেকের মর্গে ২০টি লাশ রাখা যায়। এর আগে মারা যাওয়া কয়েকজন জঙ্গির লাশ এখনো পড়ে আছে মর্গে। এ ছাড়া কয়েকটি ফ্রিজ নষ্ট।

গত শনিবার গাজীপুরের পাতারটেক ও লেবুবাগান এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়িতে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় তাদের গুলিতে সন্দেহভাজন নয় জঙ্গি মারা যায়। তাদের মধ্যে একজন নব্য জেএমবির সামরিক কমান্ডার আকাশ বলে ধারণা করছে পুলিশ। অন্যদের পরিচয় এখনো জানা যায়নি।

সোমবার ঢাক মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে সন্দেহভাজন জঙ্গিদের ছবি প্রকাশ করে তাদের পরিচয় জানাতে জনসাধারণের প্রতি অনুরোধ জানানো হয়েছে। একই দিন টাঙ্গাইলে দুইজন এবং সাভারের আশুলিয়ায় এক জঙ্গি নিহত হন।  

গত ১ জুলাই রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর থেকে জঙ্গিবিরোধী অভিযান চলছে। ইতোমধ্যে রাজধানীর কল্যাণপুর, রূপনগর, আজিমপুর ও নারায়ণগঞ্জে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানকালে বেশ কয়েকজন সন্দেহভাজন জঙ্গি মারা গেছেন। তাদের লাশ পরিবার গ্রহণ না করায় তা রাখা হয় ঢাকা মেডিকেল কলেজ মর্গে। সম্প্রতি হলি আর্টিজান ও কল্যাণপুরে নিহত জঙ্গিদের লাশ আঞ্জুমানে মফিদুল ইসলামকে দিলে তারা রাজধানীর জুরাইন কবরস্থানে লাশগুলো দাফন করেছে বেওয়ারিশ হিসেবে। 

(ঢাকাটাইমস/১০অক্টোবর/এএ/জেবি)  

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত