হামজা ব্রিগেডকে অর্থায়ন, ব্যবসায়ী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ অক্টোবর ২০১৬, ১৫:০৪ | প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৬, ১৩:৪৯

জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে পাঁচ লাখ টাকা অর্থ সহায়তা দেয়ার অভিযোগে রাজধানীতে এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার নাম মঞ্জুর এলাহী। রাজধানীর উত্তরা থেকে চট্টগ্রাম র‌্যাব-৭ এর একটি দল তাকে গ্রেপ্তার করে।  

র‌্যাব-৭ এর অধিনায়ক মিফতা উদ্দিন আহমেদ জানান, গতরাত ১০টার দিকে এই ব্যবসায়ীকে আটক করা হয়েছে। তিনি জানান, যেতেতু মামলা চট্টগ্রামে তাই তাকে চট্টগ্রাম নিয়ে যাওয়া হচ্ছে।

র‌্যাব জানায়, মঞ্জুর এলাহী জঙ্গি অর্থায়নের অভিযোগে বাঁশখালী ও হাটহাজারীতে দায়ের করা দুটি মামলার চার্জশিটভুক্ত আসামি।

র‌্যাব সূত্রে জানা যায়, শহীদ হামজা ব্রিগেড’ (এসএইচবি) চট্টগ্রামকেন্দ্রিক নতুন একটি জঙ্গি সংগঠন। সংগঠনটি ২০১৩ সালের নভেম্বরে চট্টগ্রাম নগরীর ফয়েস লেকে একটি রেস্টুরেন্টে সভা করে আত্মপ্রকাশ করে। মিয়ানমারে নির্যাতিত মুসলিম জনগোষ্ঠীকে সহায়তার লক্ষ্য নিয়ে গঠিত সংগঠনটি বিস্ফোরক মজুদের পাশাপাশি কর্মীদের সামরিক প্রশিক্ষণে প্রশিক্ষিত করে তুলে। সিরিয়াভিত্তিক আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ‘মোজাহিদিন’ গ্রুপের আদলে শহীদ হামজা ব্রিগেড নামে সংগঠনটি গঠন করা হয়। চট্টগ্রাম নগরীসহ বিভিন্ন স্থানে আতঙ্ক সৃষ্টি করা এই সংগঠনের মূল লক্ষ্য।

এর আগে হামজা ব্রিগেডকে অর্থ সহায়তা দেয়ার অভিযোগে গ্রেপ্তার হন সুপ্রিম কোর্টের আইনজীবী ও চট্টগ্রাম বিএনপির নেতা ওয়াহিদুল আলমের মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানা ও তার দুই সহকারী আইনজীবী। এছাড়া গার্মেন্টস ব্যবসায়ী এনামুলকেও গ্রেপ্তার করে র‌্যাব।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/এএ/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত