চীনের সঙ্গে অস্ত্র নিয়ে চুক্তি হবে, তবে হয়ত এই সফরে না

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৬, ১৪:০৪

চীনের সঙ্গে অস্ত্র নিয়ে বাংলাদেশের একটি চুক্তি হওয়ার কথা থাকলেও চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এর বাংলাদেশ সফরে সেটা নাও হতে পারে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিশ্ব শিশু দিবস উপলক্ষে কেন্দ্রীয় খেলাঘরের আয়োজনে সকালে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এক চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে সাংবাদিকদের এ কথা বলেন।  

অনুষ্ঠানে দেয়া বক্তব্যে মন্ত্রী শিশুদের উন্নয়নে বর্তমান সরাকরের নানা পদক্ষেপ নিয়ে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তবে অনুষ্ঠান শেষে গণমাধ্যমকর্মীরা তার কাছে চীনা প্রেসিডেন্ট শি জিনপিংএর সফর এবং র‌্যাব ও পুলিশের মধ্যে সাম্প্রতিক উত্তেজনা নিয়ে জানতে চান।

তিন দশক পর প্রথম চীনা রাষ্ট্রপ্রধান শি জিনপিং সকালে দুই দিনের সফরে ঢাকায় এসেছেন। এই সফরে বাণিজ্য, অবকাঠামো, জ্বালানিসহ বিভিন্ন খাতে ৪০ বিলিয়ন ডলারের চুক্তি ও সমঝোতা স্মারক সই হতে পারে বলে খবর প্রকাশ হয়েছে গণমাধ্যমে।

চীনা নেতার সঙ্গে অস্ত্র নিয়ে কোনো চুক্তি হবে কি না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘চীনের সঙ্গে এ বিষয়ে আমাদের এমনিতেই লেনদেন আছে। তাদের সঙ্গে আরও একটি চুক্তি হওয়ার কথা। কিন্তু সেটা আজ নাও হতে পারে।’

র‌্যাব ও পুলিশের মধ্যে সাম্প্রতিক কিছু ঘটনা নিয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দুই বাহিনীর মধ্যে দ্বন্দ্ব নেই, কিছু সমস্যা আছে, সেগুলো তারা নিজেরাই মিটিয়ে নেবে।’ র‌্যাব প্রধান বেনজীর আহমেদ গত ২৭ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দেয়া এক চিঠিকে পুলিশের বিরুদ্ধে নালিশ করেছেন। এ বিষয়টি নিয়েই সাংবাদিকরা জানতে চেয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে।

ঢাকাটাইমস/১৪অক্টোবর/ডব্লিউবি

 

 

 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত