ডিএমসিতে দুর্ঘটনা: জীবন দেখা হলো না গর্ভের শিশুর

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ অক্টোবর ২০১৬, ০৯:২০ | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৬, ১৩:২৯

ছয়টি মাস পেটে সন্তান ধারণ করে আসছিলেন যশোরের সূর্য বেগম। পৃথিবীতে আসবে সে, সে জন্য কতই না অপেক্ষা-স্বপ্ন ছিল তার। কিন্তু অনাকাঙ্ক্ষিত একটি দুর্ঘটনা ভেঙে দিল সব সপ্ন। জীবন দেখার আগেই নিভে গেলো শিশুটির জীবন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ফটকে অ্যাম্বুলেন্স উল্টে উপস্থিত জনতাকে চাপা দেয়ার ঘটনায় মায়ের পেটে প্রাণ হারালো শিশুটি। সন্তান সম্ভবা নারী সূর্য বেগমের অবস্থাও আশঙ্কাজন। এই দুর্ঘটনায় আহত হয়েছে তার ছয় বছর বয়সী আরেক সন্তানও।

এই হাসপাতালের বার্ন ইউনিটে আহত স্বামী জাকির হোসেনকে দেখতে তার বাবা আবুল হোসেন ও ছয় বছর বয়সী শিশু সন্তান সজীবকে নিয়ে সকালে সেখানে গিয়েছিলেন সূর্যবেগম। হাসপাতালে ঢুকার আগেই দ্রুতগামী একটি অ্যাম্বুলেন্স নিয়ন্ত্রণ হারিয়ে তাদেরকে চাপা দেয়।

সকাল নয়টার দিকে ঘটা এই দুর্ঘটনায় প্রাণ হারায় সাত বছর বয়সী সাকিব এবং ৬০ বছর বয়সী এক বৃদ্ধ। আর আহত হন তিন জন। এদের মধ্যে সূর্য বেগম, নিহত সাকিবের মা গোলেনূর বেগম এবং স্ত্রীর চিকিৎসা করাতে আসা নারায়ণগঞ্জের আড়াইহাজারের রমজান আলীর অবস্থা আশঙ্কাজনক-সেটা জানা গিয়েছিল আগেই।

গুরুতর আহত তিন জনের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করেন হাসপাতালের চিকিৎসকরা। কিন্তু পৌনে চার ঘণ্টা পর সূর্য বেগমের গর্ভের শিশুর মৃত্যুর খবর জানান চিকিৎসকরা। তার মাকে বাঁচিয়ে তুলতে আপ্রাণ চেষ্টা করছেন তারা।

এই প্রতিবেদন লেখার সময় সূর্য বেগমের গর্ভের মৃত শিশুটিকে বের করতে অপারেশন চলছিল।

সূর্য বেগমের আরেক ছেলে ছয় বছরের সজীবের আঘাত তেমন গুরুতর নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। সকালে হাসপাতাল গেটে গিয়ে সজীবকে তার নানা আবুল হোসেনের কোলে বসা দেখা যায়। আবুল চোখে রাজ্যের হতাশা নিয়ে বসে ছিলেন। তিনি ঠিকমত কথাও বলতে পারছিলেন না।

অ্যাম্বুলেন্সটি এই দুর্ঘটনা ঘটানোর পর এর চালক সোহেলকে ধরে পুলিশে দেয় স্থানীয়রা। সোহেলের পাশাপাশি অ্যাম্বুলেন্সটিকেও নিয়ে গেছে শাহবাগ থানা পুলিশ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বাচ্চু মিয়া জানান, সকাল নয়টার দিকে বেপরোয়া গতিতে হাসপাতালের জরুরি বিভাগে ঢোকার সময় নিয়ন্ত্রণ হারান অ্যাম্বুলেন্স চালক সোহেল। এ সময় গাড়িটি উল্টে গিয়ে চাপা দেয় সাত জনকে। ঘটনাস্থলেই মারা যান দুই জন। নিহতদের মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আর আহত চার জনকে ভর্তি করা হয়েছে হাসপাতালে।

ঢাকাটাইমস/১৫অক্টোবর/দোহা/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত