গর্ভের সন্তানের পর এবার চলে গেলেন মা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ অক্টোবর ২০১৬, ১৯:৫৯ | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৬, ১৯:৫৬

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ফটকে রোগী এবং রোগীর স্বজনদের ওপর অ্যাম্বুলেন্স উঠে পড়ার ঘটনায় গর্ভের সন্তানের মৃত্যুর কয়েক ঘণ্টার ব্যবধানে মারা গেলেন মা সূর্য বেগমও। এ নিয়ে এই দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো পাঁচ এ।

সূর্য বেগমের স্বামী জাকির হোসেন ভর্তি রয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে। স্বামীকে দেখতে সকালে বাবা আবুল হোসেন এবং ছয় বছরের ছেলে সজীবকে নিয়ে সূর্য সকালে গিয়েছিলেন হাসপাতালে। কিন্তু ভেতরে ঢুকার আগেই দ্রুতগামী একটি অ্যাম্বুলেন্স উল্টে গিয়ে চাপা দেয় সূর্য ও তার সন্তান সুজনকে।

সূর্য বেগম ছিলেন ছয় মাসের গর্ভবতী। তার মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর আঘাত লেগেছিল। আর এই আঘাতে জীবন দেখার আগেই মৃত্যু হয় তার গর্ভের সন্তানের।

দুপুর পৌনে একটায় গর্ভের সন্তানের মৃত্যুর পর একটি অপারেশন করে সেই সন্তানকে বের করা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। এর সাত ঘণ্টার মধ্যে তার সন্তানের কাছে চলে গেছেন সূর্যও।

সূর্য বেগমের আরও একটি সন্তান সজীবেরও আঘাত লেগেছে এই দুর্ঘটনায়। তবে তার আঘাত গুরুতর নয় বলে জানিয়েছেন শিশুটির নানা আবুল হোসেন। 

এই দুর্ঘটনার পর ঘটনাস্থলেই প্রাণ হারায় সাত বছরের শিশু সাকিব। প্রাণ হারায় নাম না জানা এক বৃদ্ধও। তার পাশে ছিল ভিক্ষার একটি থালা। তার নাম জানে না সেখানে উপস্থিত কেউ।

সাকিবের মা গোলেনূর বেগম, সূর্য বেগম এবং রমজান আলী নামে আরও একজনের অবস্থা আশঙ্কাজনক সেটা জানা গিয়েছিল দুর্ঘটনার পর পর। চিকিৎসকদের আপ্রাণ চেষ্টার পরও সাকিবের মা গোলেনূর প্রাণ হারান দুপুরের পর পর। আর সূর্য প্রাণ হারান সন্ধ্যা সাতটার কিছুক্ষণ পর।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বাচ্চু মিয়া জানান, সকাল নয়টার দিকে বেপরোয়া গতিতে হাসপাতালের জরুরি বিভাগে ঢোকার সময় নিয়ন্ত্রণ হারান অ্যাম্বুলেন্স চালক সোহেল। এ সময় গাড়িটি উল্টে গিয়ে চাপা দেয় সাত জনকে।

এই দুর্ঘটনার পর পর অ্যাম্বুলেন্সটি চালানো সোহেলকে ধরে পুলিশে দেয় স্থানীয়রা। সোহেলের পাশাপাশি অ্যাম্বুলেন্সটিকেও নিয়ে গেছে শাহবাগ থানা পুলিশ। পুলিশ জানিয়েছে, সোহেল এই গাড়িটির চালকের সহকারী হিসেবে কাজ করতেন। দুর্ঘটনার পর পর অ্যাম্বুলেন্সে চালক সোহাগ পালিয়ে গেছেন।

শাহবাগ থানার ডিউটি অফিসার উপপরিদর্শক আবদুল আজিজ ঢাকাটাইমসকে জানিয়েছেন, এই ঘটনায় সোহেলের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। 

ঢাকাটাইমস/১৫অক্টোবর/এএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত