রাজধানীতে চলছে পাঁচ দিনের ফার্নিচার মেলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৬, ২১:৫৯

‘আমার দেশ আমার আশা, দেশীয় ফার্নিচারে সাজাব বাসা’Ñ এ শ্লোগানে পাঁচ দিনব্যাপী শুরু হয়েছে জাতীয় ফার্নিচার মেলা-২০১৬। মঙ্গলবার বিকালে রাজধানীর বসুন্ধারা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার নবরাত্রিতে এ মেলার উদ্বোধন করা হয়। চলবে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের মেলা উদ্বোধনের কথা থাকলেও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তিনি এখন ভোলায় অবস্থান করছেন। তবে মোবাইলফোনের মাধ্যমে তিনি মেলার উদ্বোধন করেন। মেলা আয়োজকদের ধন্যবাদ দিয়ে তিনি বলেন, ফার্নিচার শিল্প বিকাশে সরকার উদ্যোগ নিয়েছে। আন্তর্জাতিক বাজার ধরতে সকল ধরনে সহায়তা প্রদান করবে সরকার। 

বাণিজ্যমন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন বলেন, বাংলাদেশে ফার্নিচার শিল্পকে সম্প্রসারণের জন্য বেশ কিছু উদ্যোগ নেয়া হয়েছে। এ শিল্প বিকাশের জন্য কী কী করা যায় এজন্য আলোচনা চলছে। 

বাংলাদেশ ফার্নিচার ইন্ডাস্ট্রি মালিক সমিতির চেয়ারম্যান মো. সেলিম এইচ রহমান বলেন, বাংলাদেশে ফার্নিচার রপ্তানিতে নতুন দিগন্ত উন্মোচন হবে। দিন দিন এ শিল্প বিকাশ লাভ করছে।

তিনি ফার্নিচার শিল্প বিকাশের জন্য কিছু প্রস্তাব রাখেন। তিনি বলেন, ফার্নিচার শিল্পকে সম্প্রসারণ করতে হলে ফার্নিচার আমাদনি শুল্ক বৃদ্ধি করতে হবে। দেশীয় শিল্পকে প্রণোদনা দেয়া ব্যবস্থা করতে হবে। রপ্তানি শুল্ক হ্রাস করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান মাফরুহা সুলতানা, বাংলাদেশ ফার্নিচার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি কেএম আকতারুজ্জামান। দেশের শীর্ষস্থানীয় ২৬টি ফার্নিচার উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠানের এ মেলায় অংশগ্রহণ নিয়েছে। পাঁচ দিনব্যাপী এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশ মূল্য নেই।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/এমএবি/জেবি) 

 

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত