মননা’র মনে কী?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ অক্টোবর ২০১৬, ১১:১৮ | প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৬, ০৮:২৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে সৈয়দ আশরাফুল ইসলাম আসছেন অনেকটাই নিশ্চিত। সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে চেয়েছিলেন, এমনটা আলোচনা ছিল। সম্প্রতি ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মিট দ্য প্রেসে তিনি সব সম্ভাবনা নাচক করে দেন। প্রার্থী হবেন না সাফ জানিয়ে দেন।

রণে ভঙ্গের পর তার হাবভাবও বলছে তিনি প্রার্থী হচ্ছেন না। তবে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসেবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য কাজী জাফর উল্লাহর (ডাকনাম- মননা) নাম দু-একবার শোনা গেছে নেতাকর্মীদের মুখে। আসলেই কি তিনি প্রার্থী হচ্ছেন? তিনি কি আগ্রহী? 

দলে তার শুভাকাঙ্ক্ষী ঘনিষ্ঠরা চান তিনি এই পদে আসুন। তারা বলছেন, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার অত্যন্ত বিশ্বস্ত ও পছন্দের লোক কাজী জাফর উল্লাহ। বিপদে-আপদে দলীয় প্রধানের পাশে তিনি থেকেছেন। তিনি যদি এই পদে আসেন তবে খারাপ হবে না।

এ ব্যাপারে কাজী কাজী জাফর উল্লাহর সঙ্গে কথা বলতে বারবার চেষ্টা করেও তাঁকে ফোনে পাওয়া যায়নি।

আগামী ২২-২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলন সফল করতে এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। 

২০১২ সালের ২৯ ডিসেম্বর আওয়ামী লীগের সর্বশেষ জাতীয় সম্মেলন হয়। দলের গঠনতন্ত্র অনুযায়ী বর্তমান কার্যনির্বাহী সংসদের মেয়াদ গত ডিসেম্বরে শেষ হয়েছে। ডিসেম্বরে সম্মেলন করার কথা থাকলেও পৌরসভা নির্বাচনের কারণে তা হয়নি। গত ৯ জানুয়ারি আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে ২৮ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে ২০তম সম্মেলন করার সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু পরে তা পিছিয়ে ২২ অক্টোবর ঠিক করা হয়। 

(ঢাকাটাইমস/১২অক্টোবর/এইচএফ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত