শেখ হাসিনার জন্য বাংলাদেশ পরিপূর্ণ রাষ্ট্র হয়েছে: আমু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৬, ১৮:৪৫

‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে আর তার মেয়ে শেখ হাসিনার কারণে দেশটি আন্তর্জাতিক পরিমণ্ডলে গ্রহণযোগ্যতা পাচ্ছে’- বলেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বৃহস্পতিবার রাজধানীতে আওয়ামী লীগের এক আলোচনায় আমু প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আমু বলেন, ‘ইন্দিরা-মুজিব সীমানা চুক্তি হয়েছিল। সেই চুক্তি কেউ বাস্তবায়ন করতে পারেনি। শেখ হাসিনা সেই চুক্তি বাস্তবায়ন করেছন। অর্থাৎ আমার বাড়ি আছে সীমানা নাই, তেমনি একটি রাষ্ট ছিল। সীমানা ছিল না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্য বাংলাদেশ একটি পরিপূর্ণ রাষ্ট্রে পরিণত হয়েছে। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের মানচিত্র পরিচিতি পেয়েছে।”

বাংলাদেশ বিনির্মাণে আওয়ামী লীগের অবদানের কথা উল্লেখ করে আমু বলেন, ‘বাংলাদেশ আর আওয়ামী লীগ একে অপরের পরিপূরক। বাংলাদেশের উন্নয়নে আওয়ামী লীগ ওতোপ্রতোভাবে জড়িত। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ বার বার পুরস্কৃত হযেছে বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার নেতৃত্বে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি এসেছে শেখ হাসিনার কারণেই। ভারতের সঙ্গে ফারাক্কা পানিবণ্টন চুক্তি হয়েছে আওয়ামী লীগের আমলেই। আজকে বাংলাদেশের যা কিছু অর্জন তা দল হিসেবে আওয়ামী লীগ, নেতা হিসেবে বঙ্গবন্ধু ও তার কন্যা শেখ হাসিনার অর্জন।”

আওয়ামী লীগ পরনির্ভর দল নয় বলে মন্তব্য করে আমু বলেন, ‘ভারতের বিজেপি যেদিন নির্বাচনে জিতে সেদিন আমাদের দেশে অনেক বন্ধু খুশি হয়েছিলেন। তারা মনে করেছিলেন, এবার বোধ হয় আওয়ামী লীগ শেষ হয়ে গেল। কিন্তু আওয়ামী লীগ তো পরনির্ভরশীল ও অন্য দেশের শক্তির ওপর নির্ভরশীল নয়। আওয়ামী লীগ এদেশের তৃণমূলের দল। জনগণই এর শক্তি।’

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-অর-রশিদ। বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক মুনতাসির মামুন, সুপ্রিম কোর্টের জেষ্ঠ্য এম আমীর উল ইসলাম, সমকাল সম্পাদক গোলাম সরোয়ার, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, প্রমুখ।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/এমএম/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত