কাউন্সিল ঘিরে সিলেটে উৎসাহ উদ্দীপনা

সিলেট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ অক্টোবর ২০১৬, ১৭:১৪ | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৬, ১৭:০৪

জাতীয় কাউন্সিলকে ঘিরে সিলেটের স্থানীয় নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। কাউন্সিলে যোগদান ছাড়াও নতুন নেতৃত্ব বাছাই প্রক্রিয়ায় অংশ নেয়ার সুযোগ পাওয়া নিয়ে সিলেটের সর্বত্রই এখন আলোচনা হচ্ছে। যথাসময়ে কাউন্সিলে আসা নিয়ে নেতাকর্মীদের মাঝে প্রস্ততি চলছে জোরে সোরে। ইতোমধ্যে  জাতীয় কাউন্সিলে পাঠানো হয়েছে দলের সাংগঠনিক প্রতিবেদন।
চার বছর পর এই কাউন্সিল হচ্ছে। আগামী ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠেয় দলের ২০তম জাতীয়  সম্মেলন নিয়ে দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয় নেতাকর্মীরাও এখন সক্রিয় হয়ে ওঠেছে। তবে কাউন্সিলর ও ডেলিগেট কার্ড পাওয়া নিয়েও চলছে তদবিরও-লবিং।

ইতোমধ্যে সিলেট মহানগর আওয়ামী লীগে থেকে ৩৫ কাউন্সিলর ও ৩০০ ডেলিগেটের তালিকা কেন্দ্রে  পাঠানো হয়েছে। অপরদিকে জেলা আওয়ামী লীগ থেকে ১৬৪ কাউন্সিলর ও প্রায় ১৫০০ ডেলিগেটের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে।
সম্মেলনের ব্যাপারে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, সারাদেশেই এখন আলোচনার বিষয় আওয়ামী লীগের জাতীয় সম্মেলন। সিলেট মহানগর আওয়ামী লীগ এ সম্মেলনে স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহণ করবে। ইতোমধ্যেই কাউন্সিলর-ডেলিগেটের তালিকা ও সাংগঠনিক প্রতিবেদন পাঠানো হয়েছে। সম্মেলনের পূর্বে প্রচার মিছিলেরও আয়োজন করা হয়েছে।
কাউন্সিলর-ডেলিগেট কার্ড নিয়ে তদবিরের ব্যাপারে সিলেট মহানগর আলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বলেন- দলের গঠনতন্ত্র অনুযায়ী প্রতি ২৫ হাজার নাগরিকের জন্য একজন কাউন্সিলর হবে। তাই সিলেট মহানগর ইউনিট থেকে ৩৫ জনকে কাউন্সিলর করা হয়েছে। অনেক নেতারা কাউন্সিলর কার্ড পাওয়ার জন্য যোগাযোগ করলেও গঠনতন্ত্রের বাইরে কিছু করা যাবে না। তবে তাদের ডেলিগেটের তালিকায় রাখা হয়েছে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক শফিকুর রহমান চৌধুরী বলেন-কেন্দ্রীয় কাউন্সিলকে সামনে রেখে তৈরি করা হয়েছে জেলা ও উপজেলা শাখার সাংগঠনিক প্রতিবেদন। ইতোমধ্যে এই প্রতিবেদনগুলো কেন্দ্রে পাঠিয়ে দেয়া হয়েছে। প্রতিটি উপজেলা থেকেই কাউন্সিলর ও ডেলিগেট দেওয়া হয়েছে। সব মিলিয়ে ১৬৪ জন কাউন্সিলর ও প্রায় দেড় ডেলিগেটের নাম পাঠানো হয়েছে। গঠনতন্ত্র মেনেই এগুলো করা হয়েছে। তদবির থাকলেও সেগুলো বিবেচনায় আসেনি।

(ঢাকাটাইমস/১৪ অক্টোবর/প্রতিনিধি/এআর/ঘ/)

 

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত