আসুসের নতুন মাদারবোর্ড আনলো গ্লোবাল ব্র্যান্ড

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৬, ১০:৩৯

কম্পিউটারের সবগুলো কম্পোনেন্টের মধ্যে সুষম সমন্বয় করে মাদারবোর্ড। তাই মাদারবোর্ডের উপর কম্পিউটারের পারফরম্যান্স বহুলাংশে নির্ভর করে। কম্পিউটারের পারফরম্যান্স ও গ্রাহকদের চাহিদার দিকে লক্ষ রেখে আসুসের মিনি আইটি এক্স সিরিজের মাদারবোর্ড নিয়ে এসেছে আসুস বাংলাদেশের একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড।

ষষ্ঠ প্রজন্মের এই অত্যাধুনিক মাদারবোর্ডটির সারিতে রয়েছে আসুস এইচ ১১০ আই প্লাস, আসুস বি১৫০আই প্রো গেমিং অওরা এবং আসুস ম্যাক্সিমাস ৮ ইমপ্যাক্ট। মূলত সাশ্রয়ী মূল্যের কারণে আসুস এইচ ১১০ আইপ্লাস এর ব্যবহারকারীদের নিকট আকর্ষণীয় হয়ে উঠেছে। এছাড়াও ষষ্ঠ প্রজন্মের এই মাদারবোর্ডটিতে রয়েছে ডিডিআর ৪ ২১৩৩ এমএইচজেড ও ২টি র‌্যাম স্লট যা ৩২জিবি পর্যন্ত সাপোর্ট দেবে। এর দারুণ ভিডিও কোয়ালিটি এই মাদারবোর্ডটিকে করে তুলেছে আরও বেশি আকর্ষণীয়।

আসুস বি ১৫০আই মাদারবোর্ডটিতে রয়েছে আসুস এইচ১১০আই প্লাস এর মত সকল সুবিধা। এতে  আরও রয়েছে আরজিবি লাইটিং ইফেক্ট এবং ডিডিআর ও এইচডিএমআই পোর্ট।

আসুস ম্যাক্সিমাস ৮ ইমপ্যাক্ট এই সারির সর্ব উৎকৃষ্ট মানের মাদারবোর্ড। ছোট কিন্তু অতি কার্যকারী মাদারবোর্ডটি মিনি আইটি এক্স সিরিজের মধ্যে সবচেয়ে সুপরিচিত। ষষ্ঠ প্রজন্মের সমস্ত গুণাগুন এই মাদারবোর্ডটিতে বিদ্যমান রয়েছে।  

আসুস এইচ১১০আই প্লাস এর মূল্য মাত্র ৮,০০০ টাকা, আসুস বি১৫০আই প্রো গেমিং অওরা এর মূল্য মাত্র ১১,২০০ টাকা এবং আসুস ম্যাক্সিমাস ৮ ইমপ্যাক্ট এর মূল্য মাত্র ২৪,৪০০ টাকা। এই মাদারবোর্ডগুলোর সাথে ৩ বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি রয়েছে। 

(ঢাকাটাইমস/১১অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত