ডিজিটাল উদ্ভাবন পুরস্কার পেলো রবির টেন মিনিট স্কুল

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৬, ১০:৩৩

রবি টেন মিনিট স্কুল সম্প্রতি ব্র্যাক মন্থন ডিজিটাল উদ্ভাবন পুরস্কার ২০১৬ জিতেছে। মানসম্পন্ন শিক্ষা অর্জনের পথে অর্থনৈতিক ও ভৌগলিক বাধা দূর করতে অসামান্য অবদান রাখায় এ পুরস্কার দেয়া হয়। করপোরেট দায়বদ্ধতার অংশ হিসেবে রবি অনলাইন শিক্ষার প্লাটফর্ম ‘টেন মিনিট স্কুল’ কার্যক্রমে সহযোগিতা করছে।  
ই-লার্নিং বিভাগে রবি- টেন মিনিট স্কুল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের কাছ থেকে এ পুরস্কার গ্রহণ করে। এর আগেও অনলাইন শিক্ষার এ অগ্রগামী প্লাটফর্মটি গ্লোবাল এন্টাপ্রেনারশিপ সামিট এবং স্লাশ গ্লোবাল এক্সিলারেটর প্রোগ্রাম পুরস্কার জয় করে । 
এই অনলাইন স্কুলের ভিডিও লাইব্রেরিতে ৯১০টির বেশি টিউটোরিয়াল রয়েছে। এর মাধ্যমে স্কুলটি ১ লাখ ৬৮ হাজারের বেশি গ্রাহকের ক্রমবর্ধমান চাহিদা মেটাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে ক্লাসের লাইভ সম্প্রচার প্লাটফর্মটির একটি অনন্য ও সবচেয়ে আকর্ষনী ফিচার।  
লাইভ ক্লাসগুলো প্রতিদিন রাত ৮টায় শুরু হয়। এর মাধ্যমে দেশব্যাপী ছড়িয়ে ছিটিয়ে থাকা শিক্ষার্থীরা সহজেই মানসম্পন্ন শিক্ষা উপকরণ ব্যবহার করতে পারে। বর্তমানে ৪৪ হাজারের বেশী ছাত্র-ছাত্রী এই ফেসবুক লাইভ ক্লাস গ্রুপের সক্রিয় সদস্য। 
‘টেন মিনিট স্কুল’ (www.10minuteschool.com) দেশের একমাত্র পরিপূর্ণ অনলাইন শিক্ষা সাইট যা শিক্ষার্থীদেরকে টিউটোরিয়াল এবং লাইভ ক্লাসের সুবিধা দেয়। এর কুইজ ও মডেল টেস্টে অংশগ্রহণ করে ছাত্র-ছাত্রীরা তাদের পরীক্ষার প্রস্তুতি যাচাই করতে পারে। একইসাথে সহপাঠীদের মধ্যে নিজের অবস্থানও তুলনা করতে পারছে। 
(ঢাকাটাইমস/১৪অক্টোবর/এজেড)

 

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত