দেশে ই-কমার্স ইন্ডাস্ট্রির জনপ্রিয়তা বাড়ছে

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৬, ২২:৪৪

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশে ই-কমার্স ইন্ডাস্ট্রির জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। গত সাড়ে সাত বছরে দেশের এ খাতে যে উন্নতি হয়েছে তা সবাইকে স্বীকার করতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার দেশকে ডিজিটাইজেশনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে, যা আজ স্বপ্ন নয় বাস্তব। তারই অংশ হিসেবে দেশের ই-কমার্স থেকে ভ্যাট, ট্যাক্স দূর করে এখাতকে এগিয়ে নিতে সরকার কাজ করছে। 

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর একটি অভিজাত কনভেনশন সেন্টারে ই-কমার্স সাইট উৎসববিডি ডটকম (utshobbd.com) এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে জানানো হয়, উৎসব ডটকম বাংলাদেশসহ বিশ্বের ১১টি দেশে কার্যক্রম পরিচালনা করছে। বাংলাদেশি বশোদ্ভূত মার্কিন নাগরিক রায়হান জামান ২০০৫ সালের ৫ আগস্ট নিউইয়র্কে উৎসব ডটকমের যাত্রা শুরু করেন। বর্তমানে যার ১০ হাজার অ্যাকটিভ ক্রেতা এবং ২৫ হাজারের বেশি প্রোডাক্ট রয়েছে।
বিশ্বব্যাপী ব্যাপক সাফল্যের পর এবার দেশেও প্রতিষ্ঠানটি ‘উৎসববিডি ডটকম’ নামে যাত্রা শুরু করেছে। এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন জনপ্রিয় অভিনেতা আরেফিন শুভ।
উৎসববিডি ডটকমের ম্যানেজিং পার্টনার ও প্রধান নির্বাহী রায়হান জামান বলেন, গ্রাহককে সর্বোচ্চ সেবা দেয়াই থাকবে উৎসববিডি ডটকমের অঙ্গীকার। আর সবচেয়ে বড় অঙ্গীকার, সবাইকে সারাক্ষণ উৎসবের আনন্দে মাতিয়ে রাখা।
রায়হান জামান বলেন, দেশে-বিদেশে প্রিয়জনের জন্মদিন, বিবাহ বার্ষিকীসহ অন্য বিশেষ দিনের জন্য গিফট দেয়া এবং অনলাইন কেনাকাটার সবচেয়ে সুবিধা আমাদের ওয়েব পোর্টাল। ফুল, শাড়ি, কেক, মোবাইল ফোন, সালোয়ার-কামিজ, ডিজিটাল ক্যামেরাসহ প্রায় সব ধরনের পণ্য এখান থেকে কিনতে পারবেন আগ্রহীরা।
অনু্ষ্ঠানে উপস্থিত ছিলেন উৎসববিডির ম্যানেজিং ডিরেক্টর রুপা জামান, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের ভাইস প্রেসিডেন্ট আতিক-ই রব্বানি, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের জেনারেল সেক্রেটারি আব্দুল ওয়াহেদ তমাল প্রমুখ।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/শারো/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত