আপনাকে অনুসরণ করবে ড্রোন, তুলবে দুর্দান্ত ছবি (ভিডিও)

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৬, ১৩:৩৪

বাজারে এসেছে এমন একটি ড্রোন যেটি আকাশে উড়ে উড়ে আপনাকে অনুসরণ করবে। তুলে দেবে ছবি, করবে ভিডিও। এটাকে আপনি সেলফি ড্রোনও বলতে পারেন। নাম ‘পাসপোর্ট ড্রোন’

ড্রোনটির নির্মাতা প্রতিষ্ঠান জিরো জিরো রোবোটিক্স জানায়, ভাজ করা এ ড্রোনটি একেবারে ছিমছাম। যা আপনাকে অনুসরন করে ফোর কে রেজ্যুলেশনের ছবি ও ভিডিও করতে সক্ষম। বর্তমানে ড্রোনের বাজারে সত্যিই অসাধারণ। বাজারে যার মূল্য মাত্র ৫৪৯ ডলার।

এটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন আলট্রা লাইট ওয়েট এবং আলট্রা কমপ্যাক্ট কোয়াডকপ্টার প্রসেসর ব্যাবহার করা হয়েছে। ক্যামেরায় রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। ব্যাবহার করা হয়েছে কার্বন ফাইবার।  এটি রয়েছে ডাবল ব্যাটারির চার্জার । শুধু ভাজ করা থাকবে খুলে দিয়ে সুইচ প্রেস করলেই এটি স্টার্ট হবে। আর তারপরেই ওড়ার জন্য তৈরি এটি। ক্যামেরাটিতে ফেসিয়াল রিকগনিশন আছে সুতরাং ড্রোনটি আপনার চারপাশে উড়ে আপনাকে অনুসরণ করতে পারবে। তাছাড়া এটিতে সেন্সর আছে যার মাধ্যমে কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে আশে পাশের বিভিন্ন জিনিস ট্রাক করে উড়তে পারবে এটি।

ড্রোনটির ওজন মাত্র ২৪২ গ্রাম।  এটি স্মার্টফোন, আইফোনের ওয়াইফাইয়ের মাধ্যমে নিয়ন্ত্রন করা যাবে। এটিতে রয়েছে ৫ মেগাহার্টজ কানেক্টিভিটি। এটি আপনার ফেস ও শরীরকে অনুসরন করবে না ৩৬০ ডিগ্রি এ্যাঙ্গেলে প্যানারমা ছবিও তুলে দেবে।

দেখুন ভিডিওতে

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত