ঘরের মাঠে হেরে বিপদে আর্জেন্টিনা

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১২ অক্টোবর ২০১৬, ১০:০২ | প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৬, ০৮:৪০

ঘরের মাঠে বিশ্বকাপের বাছাইপর্বে প্যারাগুয়ের কাছে আগে কখনো হারতে হয়নি আর্জেন্টিনাকে। এবার লজ্জাই পেতে হল মেসি, অ্যাগুয়ারোদের। ১-০ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে বেশ চাপেই পড়ে গেল দলটি।

বুধবার ভোরে শুরু হওয়া ম্যাচে স্বাগতিকদের সঙ্গে পাল্লা দিয়েই খেলতে থাকে প্যারাগুয়ে। পাল্টা আক্রমণে অষ্টাদশ মিনিটে প্যারাগুয়েকে এগিয়ে দেন দেরলিস গনসালেস। মাঝ মাঠ থেকে আনহেল রেমেরোর দুর্দান্ত পাস ধরে ডান দিক থেকে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শট নেন দিনামো কিয়েভের এই ফরোয়ার্ড। গোলরক্ষক সের্হিও রোমেরো বলে হাত ছোঁয়াতে পারলেও জালে যাওয়া ঠেকাতে পারেননি। বাকি সময়টা বার বার সুযোগ আসলেও গোল শোধ করতে পারেনি আর্জেন্টিনা।

হারের জন্য খলনায়ক বনে গেছেন আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়ারো। কেননা, তার প্যানাল্টি মিসই ডুবিয়েছে আর্জেন্টিনাকে। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই পাওলো দা সিলভার হ্যান্ডবলের জন্য পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সমতায় ফেরার সুবর্ণ সুযোগ পায় আর্জেন্টিনা।  কিন্তু আগুয়েরোর নেয়া দুর্বল স্পট কিক বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন প্যারাগুয়েন গোলরক্ষক হুসতো ভিয়ার।

এর আগে, ভেনেজুয়েলার বিপক্ষে ২ গোলে পিছিয়ে পরেও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা। পেরুর মাঠে দুই বার এগিয়ে গিয়েও একই ব্যবধানে ড্র করে ফেরে এদগার্দো বাউসার দল। এবার হারাতে হলো পুরো ৩ পয়েন্টই।

দক্ষিণ আমেরিকা থেকে চারটি দল সরাসরি ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে খেলবে। আর্জেন্টিনার সাথে জিতে ১০ ম্যাচ থেকে উরুগুয়ের পয়েন্ট ২০। কলম্বিয়া, একুয়েডরের পয়েন্ট সমান ১৭। ১৬ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা আছে পঞ্চম স্থানে। ১ পয়েন্ট কম নিয়ে ঠিক পেছনেই আছে প্যারাগুয়ে।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/এমজেড)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত