টাইগারদের পরবর্তী ওয়ানডে ম্যাচ ২৬ ডিসেম্বর

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৬, ১৯:৩২

বুধবার চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করলো বাংলাদেশ। ইংলিশদের বিপক্ষে এবার দুইটি টেস্ট ম্যাচ খেলবে স্বাগতিকরা। টাইগারদের পরবর্তী ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে আড়াই মাস পর। আগামী ডিসেম্বরে সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফর করবে মাশরাফিরা।

এই সফরে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ২৬ ডিসেম্বর।

সম্প্রতি সময়ে পরপর ঘরের মাটিতে সিরিজ খেললেও আগামী প্রায় এক বছর ঘরের মাটিতে কোনও সিরিজ নেই টাইগারদের। এই সময়ে টাইগারদের সব সিরিজ অনুষ্ঠিত হবে বিদেশের মাটিতে। তাহলে আসুন, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পরবর্তী সফরসূচি সম্পর্কে জেনে নেয়া যাক।

ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ড সফর: নিউজিল্যান্ড সফরে টাইগারদের ওয়ানডে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ২৬, ২৯ ও ৩১ ডিসেম্বর। তিনটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় ভোর চারটায়। টি-টোয়েন্টি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ৩, ৬ ও ৮ জানুয়ারি। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে সকাল আটটায়। প্রথম টেস্ট ম্যাচটি শুরু হবে ১২ জানুয়ারি। দ্বিতীয়টি শুরু হবে ২০ জানুয়ারি। দুইটি ম্যাচের খেলাই শুরু হবে বাংলাদেশ ভোর সাড়ে তিনটায়।

ফেব্রুয়ারিতে ভারত সফর: আগামী বছরের ফেব্রুয়ারিতে একমাত্র টেস্ট ম্যাচ খেলতে ভারত সফর করবে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হবে হায়দ্রাবাদে। শুরু হবে ৮ ফেব্রুয়ারি।

মার্চে শ্রীলঙ্কা সফর: আগামী বছরের মার্চ মাসে তিনটি ওয়ানডে, দুইটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট ম্যাচ খেলতে শ্রীলঙ্কা সফর করবে টাইগাররা। এই সফরসূচি এখনও ঠিক হয়নি।

মে মাসে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ: আগামী বছরের মে মাসে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় সিরিজ। এই সিরিজে অংশ নিবে বাংলাদেশ, আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ড।

জুনে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি: ত্রিদেশীয় সিরিজের পর ইংল্যান্ডে অনুষ্ঠেয় আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিবে বাংলাদেশ। গ্রুপ ‘এ’তে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। ১ জুন ইংল্যান্ডের বিপক্ষে, ৫ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ও ৯ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/১৩ অক্টোবর/এসইউএল) 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত