দুই সিরিজে তিন পয়েন্ট হারালো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ অক্টোবর ২০১৬, ০৯:০২ | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৬, ১৯:৪১

আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের ছয় নম্বরে ওঠার সুযোগ ছিল বাংলাদেশের সামনে। কিন্তু দেশের মাটিতে আফগানিস্তানের কাছে দ্বিতীয় ওয়ানডে হেরে যাওয়ার পর সেই সম্ভাবনা শেষ হয়ে যায়। ২-১ ব্যবধান সিরিজ জিতলেও আফগানিস্তান র‌্যাঙ্কিংয়ের দশ নম্বর দল হওয়ায় এক ম্যাচ হারার ফলে তিন পয়েন্ট হারাতে হয়েছে বাংলাদেশকে। পয়েন্ট হারালেও সেই সাত নম্বরেই আছে মাশরাফির দল।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিততে পারলে হারানো পয়েন্ট ফিরে পেতে পারত বাংলাদেশ। কিন্তু ইংলিশদের কছে ২-১ এ সিরিজ হারার ফলে সেই সুযোগও হাতছাড়া হয়ে যায়। অবশ্য ইংল্যান্ডের র‌্যাঙ্কিং বাংলাদেশের চেয়ে বেশি হওয়ায় সিরিজ হারলেও পয়েন্ট হারাতে হয়নি বাংলাদেশকে।

আফগানিস্তান সিরিজের আগে বাংলাদেশের পয়েন্ট ছিল ৯৮। এই সিরিজের পর  তিন পয়েন্ট কমে হয় ৯৫। ইংল্যান্ডের কাছে সিরিজ হারলেও এখনও সেই ৯৫ পয়েন্টই আছে বাংলাদেশের।

৯৮  পয়েন্ট নিয়ে নতুন মৌসুম শুরু করে বাংলাদেশ। আফগানিস্তানকে হোয়াইটওয়াশ এবং ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে  হারাতে পারলে শ্রীলঙ্কাকে পেছনে ফেলে ছয় নম্বরে উঠে যেত বাংলাদেশ।

১০৭ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড আছে পাঁচ নম্বরে। ১০১ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা ছয়ে। ৮৯ পয়েন্ট নিয়ে আটে পাকিস্তান, ৮৮ পয়েন্টে নিয়ে নয়ে ওয়েস্ট ইন্ডিজ। আফগানিস্তান আছে দশ নম্বরে, তাদের পয়েন্ট ৫২।

দক্ষিণ আফ্রিকার কাছে ৫-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ হারলেও অস্ট্রেলিয়া আছে শীর্ষস্থানেই, তাদর পয়েন্ট ১১৮। অবশ্য হোয়াইটওয়াশের ফেলে ৬ পয়েন্ট হারিয়েছে অস্ট্রেলিয়া। ১১৬ নিয়ে অস্ট্রেলিয়াকে প্রায় ধরে ফেলেছে দক্ষিণ আফ্রিকা।

(ঢাকাটাইমস/১৩ অক্টোবর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত