দুবাইয়ে আজহার আলীর ইতিহাস

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ অক্টোবর ২০১৬, ০০:৫৩ | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৬, ২১:৪৫

 

৩০২ নট আউট! দিনের আলোয় ট্রিপল সেঞ্চুরি অনেকই আছে। কিন্তু কৃত্রিম আলোর নিচে এ যে নয়া ইতিহাস। ইনিংস ঘোষণা না করলে কোথায় যে থামতেন, কে জানে!

দুবাইতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দিবারাত্রির টেস্টে প্রথম দিনেই সেঞ্চুরি করেছিলেন পাক ওপেনার আজহার আলী। দিবারাত্রির টেস্ট ইতিহাসে তিনি ছিলেন দ্বিতীয় সেঞ্চুরিয়ান।

কিন্তু ওখানেই থেমে থাকেননি পাকিস্তানি এ ওপেনার। শুক্রবার দ্বিতীয় দিন সেটাকে ডাবল সেঞ্চুরিতে রূপ দেন আজহার। দিবারাত্রির টেস্টে আজহারই তখন একমাত্র ডাবল সেঞ্চুরিয়ান। কিন্তু এখানেও যদি থামতেন! ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরিটাও এদিন তুলে দিলেন এ ওপেনার।

বৃহস্পতিবার ১৪৬ রানে অপরাজিত ছিলেন তিনি। ডাবল সেঞ্চুরি পূরণ করেন ৩৫৭ বলে। আর ২৫০ রান পূরণ করেন ৪১৪ বলে। ট্রিপল সেঞ্চুরি কি পাবেন? না,স্বপ্নের ট্রিপল সেঞ্চুরি পেতে মোটেও বেগ তে হয়নি তাকে। ৪৬৯ বলে, ২৩টি চার, ২টি ছক্কায় পেয়ে যান ট্রিপল সেঞ্চুরিটা। উইকেটে ছিলেন ৬৫৮ মিনিট।

আজহারের ট্রিপল সেঞ্চুরির জন্য একটু দেরিতেই ইনিংস ঘোষণা করেন অধিনায়ক মিসবাহ। রাতের খাবারের প্রায় ৪৫ মিনিট পর যখন প্রথম প্রথম ইনিংস ঘোষণা করলেন ততক্ষণে পাকিস্তানের সংগ্রহ গিয়ে দাঁড়িয়েছে ৩ উইকেটে ৫৭৯। মানে রানের পাহাড়ে চাপা পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। এ রিপোর্ট লেখা পর্যন্ত ২২ ওভারে ১ উইকেট হারিয়ে ৬৯ রানে প্রথম ইনিংস শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ। লিওন জনসন ১৫ রান করে ইয়াসির শাহের বলে এলবিডব্লু হয়ে ফিরে গেছেন। ক্রেইগ ব্রাথওয়েট ৩২ এবং ১৪ রান নিয়ে ড্যারেন ব্রাভো উইকেটে আছেন। শুক্রবার ছিল দুবাই টেস্টের দ্বিতীয় দিন।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত