ম্যাচ ড্র হলেও সাব্বিরদের এক রানের ‘আফসোস’

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ অক্টোবর ২০১৬, ১৮:২৫ | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৬, ১৮:২২

আর এক রান করতে পারলে যে সাব্বির রহমানরা জিতে যেত তা নয়। কিন্তু এক রান করতে পারলে ইংল্যান্ডের সমান স্কোর হতো। আর দুই রান করতে পারলে এক রানের লিডে থাকত বিসিবি একাদশ।

শনিবার খেলা অবশ্য নির্ধারিত ওভারের আগেই শেষ হয়েছে। সাব্বির রহমানরা নির্ধারিত ৪৫ ওভার ব্যাটিং করতে পারেননি। ৪৪ ওভারেই ম্যাচ শেষ করা হয়েছে। ফলাফল, ম্যাচ ড্র।

টেস্ট সিরিজ শুরুর আগে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে দুইটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলছে বিসিবি একাদশ। আজ ছিল প্রথম ম্যাচের শেষদিন। গতকাল অবশ্য মাঠ অনুপযুক্ত থাকায় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।

শনিবার সকালে টস জিতে ব্যাটিং করতে নামে ইংল্যান্ড। উভয় দলকে ব্যাটিংয়ের জন্য ৪৫ ওভার করে বেধে দেয়া হয়। প্রথমে ব্যাটে নেমে চার উইকেট হারিয়ে ১৩৭ রান সংগ্রহ করে ইংলিশরা। দলের পক্ষে হাসিব হামিদ ১৬, বেন ডাকেট ৫৯, জো রুট ২, গ্যারি ব্যালান্স ২৭*, মঈন আলী ২৪ ও জনি বেয়ারস্টো ২* রান করেন। স্বাগতিকদের পক্ষে অধিনায়ক সাব্বির রহমান তিনটি উইকেট লাভ করেন। বেন ডাকেট রিটায়ার্ড আউট হন।

পরে বিসিবি একাদশ ব্যাটে নেমে ৪৪ ওভার ব্যাটিং করে ৪ উইকেট হারিয়ে ১৩৬ রান করে। দলের পক্ষে শাহরিয়ার নাফিস ৫১, সৌম্য সরকার ৩৩, নাজমুল হোসেন শান্ত ১৭*, সাব্বির রহমান ৩০ ও মোসাদ্দেক হোসেন শূন্য রান করেন। ইংল্যান্ডের পক্ষে গ্যারেথ ব্যাটি ২টি উইকেট নেন। শাহরিয়ার নাফিস ও সৌম্য সরকার রিটায়ার্ড আউট হন।

এদিন ওপেনিং জুটিতে ৮৮ রানের পার্টনারশীপ গড়েন শাহরিয়ার নাফিস ও সৌম্য সরকার। ২৮.১ ওভারে শাহরিয়ার নাফিস রিটায়ার্ড আউট হওয়ার পর ২৯.৬ ওভারে সৌম্য সরকার রিটায়ার্ড আউট হন। ৪৩.৪ ওভারে দলীয় ১৩৬ রানে গ্যারেথ ব্যাটির বলে এলবিডব্লিউয়ের শিকার হন সাব্বির রহমান। এরপর মোসাদ্দেক হোসেন সৈকত নেমে দুই বল খেলে হাসিব হামিদের হাতে ধরা পড়েন।

(ঢাকাটাইমস/১৫ অক্টোবর/এসইউএল)

 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত