দুপুরের পর সংবাদ সম্মেলন, কী বলবেন সালাউদ্দিন?

দেলোয়ার হোসেন, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ অক্টোবর ২০১৬, ২০:৩৪ | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৬, ১৩:৩৭

১০ অক্টোবর ভুটানের কাছে বাংলাদেশের ৩-১ গোলে হারার পর থেকেই তার মুখে তালা। ফুটবল নিয়ে কোনো কথাই বলছেন না তিনি। অবশেষে মুখ খুলছেন কাজী সালাউদ্দিন। রবিবার ফুটবল ফেডারেশন ভবনে সাংবাদিকদের ডেকেছেন তিনি। কঠিন এ সংবাদ সম্মেলন। বাফুফের কনফারেন্স রুমের ১৮ ডিগ্রির সুশীতল পরিবেশেও তিনি হয়তো আজ ঘেঁমে নেয়ে উঠবেন!

সকালে নয়, দুপুরের পর সংবাদ সম্মেলন, তারপরেও বোধ করি উত্তেজনায় ক্রীড়া সাংবাদিকদের ভোরেই ঘুম ভেঙে থাকার কথা। দেশের মিডিয়া দুনিয়া অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছে। কী বললেন বাফুফে সভাপতি? তিনি কী পদত্যাগের ঘোষণা দিবেন, জাতির কাছে ক্ষমা চাইবেন? নাকি ফুটবল নিয়ে নতুন চিন্তা ও পরিকল্পনা উপস্থাপন করবেন সাংবাদিকদের সামনে?

দুর্দিনের এ সংবাদ সম্মেলনে কাদের তিনি পাশে পাচ্ছেন, সেটাও দেখার। ভুটান ট্র্যাজেডির পর ফুটবল নিয়ে হতাশ পুরো দেশ। যে ভুটানকে এক সময় ৭/৮ গোল দিয়েছে বাংলাদেশ, সেই ভুটানের কাছে এমন হারে বিস্মিত, ক্ষুব্ধ সবাই। ফুটবল ফেডারেশন ভবনের বাইরে এ নিয়ে বিক্ষোভ হয়েছে। বিরুদ্ধবাদীরা তার মণ্ডুপাত করছেন। যে মিডিয়া তার সবসময় পাশে থেকেছে, সেই মিডিয়াও পরিস্থিতির কারণে অবস্থান পাল্টিয়েছে। যাদের সঙ্গে তিনি কাঁধে কাঁধ মিলিয়ে নির্বাচন করেছেন এবং জয়ী হয়ে ফেডারেশন ভবনে বসেন, তাদের অনেকেই এখনও তার পাশে নেই।

অসম্ভব তোপের মুখে কাজী সালাউদ্দিন। চারদিক থেকে তার পদত্যাগের দাবি উঠেছে। ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় বলেছেন, প্রয়োজনে বাফুফের নিয়ন্ত্রণ নিয়ে নেওয়া হবে। কঠিন এ পরিস্থিতিতে সালাউদ্দিন কি বলেন, সেটাই দেখার।

ভুটানের কাছে এমন হারে তিনি নিজেও হতভম্ব, বিব্রত ও স্তম্ভিত। গত কয়েক দিন ধরে তিনি কারো সঙ্গে তেমন কথা বলেননি। বারবার জানিয়েছেন, তার ভীষণ মন খারাপের কথা। যে ফুটবল তাকে খ্যাতির এভারেস্টে নিয়ে গেছে, তারকার তারকা বানিয়েছে, কিংবদন্তি করেছে, সেই ফুটবলই তাকে বিব্রত, দু:খিত করেছে।

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত