‘রাজধানীতে এক ইঞ্চি রাস্তাও নষ্ট থাকবে না’

প্রকাশ | ০৯ নভেম্বর ২০১৬, ২০:২৭ | আপডেট: ০৯ নভেম্বর ২০১৬, ২১:৪১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীতে এক ইঞ্চি রাস্তাও নষ্ট না রাখার ঘোষণা দিয়েছেন ঢাকা সিটি করপোরেশন দক্ষিণের মেয়র সাঈদ খোকন। তিনি বলেছেন, ‘দায়িত্ব গ্রহণকালে সিটি করপোরেশনের সাড়ে তিন কোটি টাকা ঋণ ছিল। তারপরও জনগণের কাছে যেসব ওয়াদা করেছিলাম সেসব ওয়াদা অক্ষরে অক্ষরে পালনের চেষ্টা করে যাচ্ছি।’

বিকালে নগরীর মাদারটেকের আব্দুর আজিজ স্কুল অ্যান্ড কলেজ মাঠে আয়োজিত ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন। অনুষ্ঠানের আয়োজন করেন ৪নং ওয়ার্ড কমিশনার মো. গোলাম হোসেন।

সাঈদ খোকন বলেন, জনগণের সমস্যা সামাধানের জন্য সর্বোচ্চ চেষ্টা করছি। এখানে বিন্দুমাত্র ঘাটতি রাখছি না। তিনি বলেন, ৪২ বর্গফুটের এই নগরে দেড় কোটির বেশি লোকের বসবাস। প্রতি বর্গকিলোমিটারে ১ লাখ ৪০ হাজার লোক বাস করে। জনবহুল এই নগরে একার পক্ষে উন্নয়ন সম্ভব নয়, সেজন্য সবাইকে এগিয়ে আসতে হবে। এসময় প্রত্যেক নাগরিককে মেয়র হিসেবে দেখতে চাই বলেও মন্তব্য করেন তিনি।

শহরকে পরিচ্ছন্ন রাখতে সকলকে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে মেয়র বলেন, এই শহর আমাদের সকলের। সকলে মিলে একসঙ্গে কাজ করলে সব সমস্যার সমাধান সম্ভব। বাড়িঘর যেভাবে পরিষ্কার রাখি, সেভাবেই আমাদের শহরকে পরিষ্কার রাখতে হবে। একটু সচেতন হলেই এই শহরকে পরিচ্ছন্ন করতে বেশি সময় লাগবে না।

এসময় ৪নং ওয়ার্ডের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরলে মেয়র সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে তাৎক্ষণিক সমাধান দেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিল্লাল, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মুক্তিযোদ্ধা হাজী মো. গোলাম হোসেন, ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান, গোলাম আশরাফ তালুকদার, ফরিদ উদ্দিন আহমেদ রতন, অ্যাডভোকেট আব্দুল হামিদ ও মাকসুদ হোসেন মিল্টন প্রমুখ।

(ঢাকাটাইমস/৯নভেম্বর/জিএম/এমআর)