‘রেসলার’ ট্রাম্প, ‘নাপিত’ ট্রাম্প (ভিডিও)

প্রকাশ | ১০ নভেম্বর ২০১৬, ০৯:৫০ | আপডেট: ১০ নভেম্বর ২০১৬, ১২:৪৮

ঢাকাটাইমস ডেস্ক:

এ কি করলেন যুক্তরাষ্ট্রের নব্য প্রেসিডেন্ট ডেনাল্ড ট্রাম্প! যুক্তরাষ্ট্রের দায়িত্ব কার কাঁধে, কাকে ই-বা প্রেসিডেন্ট নির্বাচিত করলেন আমেরিকানরা? ভিডিওটি দেখার পর এমন অনেক প্রশ্ন পাঠকের মনে জাগতেই পারে।

ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট (W W E) শো’র চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তা স্টেফানি ম্যাকমোহানের মাথা নেড়া করে দেন ট্রাম্প। এখনেই শেষ নয়, রেসলারের ভূমিকায় দর্শকদের রীতিমত হাসালেনও তিনি।

ইন্টারনেটে ভিডিও আদান-প্রদান করার ওয়েবসাইট ইউটিউবে ছড়িয়ে পড়া ভিডিওটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। ভিডিওটির শিরোনামে লেখা হয়েছে, ডেনাল্ড ট্রাম্প ডব্লিউ ডব্লিউ ই’এর চেয়ারম্যান ম্যাকমোহানকে পেটান ও শেভ করান।

২০১৫ সালের ১২ আগস্ট ভিডিওটি ইউটিউবে আপলোড করা হয়। এই প্রতিবেদন করা পর্যন্ত ভিডিওটি ১৬ লক্ষ ২০ হাজারেরও অধিক মানুষের নজরে পড়েছে।

যুক্তরাষ্ট্রের একজন ধনাঢ্য ব্যবসায়ী, বিনিয়োগকারী, বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব ট্রাম্প। তিনি দ্য ট্রাম্প অর্গানাইজেশনের পরিচালক এবং এন্টারটেইনম্যান্ট রিসোর্টের প্রতিষ্ঠাতা।

নিউইয়র্ক শহরের স্থানীয় বাসিন্দা ফ্রেড ট্রাম্পের ছেলে ট্রাম্প। রিয়েল এস্টেট ব্যবসাকে নিজের কর্মজীবন হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে তাঁর পিতার যথেষ্ট অনুপ্রেরণা ছিল।

শুরুর দিকে রাজনীতিতে খুব একটা সচল ছিলেন না ট্রাম্প। এরপর রিপাবলিকান পার্টির সঙ্গে জোরেশোরে কাজ শুরু করেন তিনি। এরই ধারাবাহিকতায় ২০১৬ সালের নির্বাচনে ২৯০টি ইলেক্টরাল ভোট পেয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হন ট্রাম্প।

প্রসঙ্গত, ডাব্লিউডাব্লিউই প্রচলিত পরিভাষা ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট, ইনকর্পোরেটেড একটি মার্কিন ব্যক্তিগতভাবে নিয়ন্ত্রিত বিনোদন কোম্পানি। যা প্রাথমিকভাবে পেশাদারি কুস্তি নিয়ে কাজ করে। যার প্রধান আয় চলচ্চিত্র, সঙ্গীত, পণ্য লাইসেন্সিং এবং সরাসরি পণ্য বিক্রয় থেকে আসে।

(ঢাকাটাইমস/১০নভেম্বর/জেইউএম)