ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী মঙ্গলবার

প্রকাশ | ২১ নভেম্বর ২০১৬, ১০:৩৭

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল মঙ্গলবার। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে ইসলামী বিশ্ববিদ্যাল প্রশাসন।

মঙ্গলবার জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হবে। সকাল ৮টা ৩০মিনিটে প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করবেন উপাচার্য  প্রফেসর ড. মো. হারুন-উর-রাশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করবেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো. শাহিনুর রহমান। এছাড়া প্রভোস্টরা সকাল ৯টায় স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করবেন।

সকাল ১০টায় শুরু হবে আনন্দ শোভাযাত্রা। প্রশাসন ভবন চত্বরে উপাচার্য প্রফেসর ড. মো. হারুন-উর-রাশিদ আসকারী শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে আনন্দ শোভাযাত্রার উদ্বোধন করবেন। এর পর তাঁর নেতৃত্বে প্রশাসন ভবন চত্বর হতে সকল বিভাগ, হল, অফিস ও ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের সমন্বয়ে বাদ্যযন্ত্রসহ বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা কেন্দ্রীয় গ্রন্থাগার, চিকিৎসা কেন্দ্র হয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে গিয়ে সমবেত হবে। বেলা ১১টায় কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

দিবসটি উপলক্ষে সোমবার সন্ধ্যা হতে মঙ্গলবার রাত পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ও হলগুলো আলোক সজ্জিত করা হবে। সড়কগুলো রঙ-বেরঙের পতাকা শোভিত করে ক্যাম্পাসকে বর্ণিল সাজে সজ্জিত করা হবে।
 
(ঢাকাটাইমস/২১নভেম্বর/প্রতিনিধি/জেডএ)