ট্যাম্পাকো মালিকের জামিন বিষয়ে আদেশ বুধবার

প্রকাশ | ২২ নভেম্বর ২০১৬, ১৮:০৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

গাজীপুরে টঙ্গীর টাম্পাকো ফয়েলস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের হওয়া হত্যা মামলায় ওই প্রতিষ্ঠানের চেয়াম্যান বিএনপির সাবেক সাংসদ সৈয়দ মকবুল হোসেনসহ আটজনের জামিন বিষয়ে আদেশের দিন রাখা হয়েছে আগামীকাল বুধবার।

বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার শুনানি শেষে আদেশের জন্য এদিন ঠিক করে দেন। আদালতে মঙ্গলবার রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তার সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আতাউল গণি।

আইনজীবী আতাউল গণি বলেন, শুনানি শেষে আদালত আদেশের জন্য আগামীকাল বুধবার দিন নির্ধারণ করে দিয়েছেন। তবে আমাদের সিনিয়র আইনজীবীরা আদেশের আগে শুনানির সুযোগ পাবেন।

আগাম জামিন প্রার্থীরা হলেন- টাম্পাকোর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ তানভীর আহমেদ, মকবুল হোসেনের স্ত্রী সাজেদা পারভীন হোসেন, জেনারেল ম্যানেজার শফিকুর রহমান, ম্যানেজার (অ্যাডমিন) মনির হোসেন, ডিএমডি আলমগীর হোসেন ও ম্যানেজার আবুল হোসেন।

গত ১০ সেপ্টেম্বর গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্পনগরী এলাকার ট্যাম্পাকো কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ড হয়। এ ঘটনায় ৩৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় টঙ্গী থানায় হত্যা ও হত্যাচেষ্টার অভিযোগে দুটি মামলা করা হয়। অগ্নিকাণ্ডের পর থেকে পলাতক ছিলেন মকবুল হোসেন।  

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এমএবি/জেবি)