নরসিংদীতে জেলা ইজতেমা শুরু শুক্রবার

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৬, ১৭:০৩

নরসিংদীতে তিন দিনব্যাপী জেলা ইজতেমা শুরু হচ্ছে শুক্রবার। ওইদিন ফজরের নামাজের পর আমবয়ানের মধ্যদিয়ে শুরু হবে ইজতেমার আনুষ্ঠানিকতা এবং মোনাজাতের মধ্যদিয়ে ইজতেমা শেষ হবে আগামী রবিবার।

দুনিয়া ও আখেরাতে কামিয়াবি এবং আল্লাহর নৈকট্য হাসিলের উদ্দেশ্যে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে নরসিংদী শহরতলীর কারার চর মাঠে অনুষ্ঠিতব্য ইজতেমায় যোগ দেবেন দেশ-বিদেশের হাজারো মুসল্লি।

তিন দিনব্যাপী ইজতেমা উপলক্ষে পুরোদমে চলছে ইজতেমা মাঠের প্রস্তুতির কাজ। প্রতিদিন জেলার তবলিগ জামায়াতের সাথী ও স্থানীয় বিভিন্ন পেশাজীবী মানুষ স্বেচ্ছাশ্রমে কাজ করছেন। প্যান্ডেল তৈরি, মাইক স্থাপন, বিশুদ্ধ খাবার পানি সরবরাহের জন্য টিউবওয়েল, অজুখানা, রান্নাবান্নার কাজ ও অস্থায়ী শৌচাগার তৈরির কাজ শেষ হয়েছে।

ইজতেমা উপলক্ষে স্বেচ্ছাসেবকদের পাশাপাশি কঠোর নিরাপত্তা ব্যবস্থাগ্রহণ করবে জেলা পুলিশ। ইজতেমার মাঠ তৈরির তদারকির দায়িত্বে থাকা মো. ইলিয়াছ মিয়া বলেন, ৩০ হাজার মুসল্লি একসঙ্গে থাকার মতো ধারণ ক্ষমতা সম্পন্ন প্যান্ডেল তৈরির কাজ শেষ হয়েছে। এই প্যান্ডেলে এক সঙ্গে এক লাখ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। ইজতেমা সফল করতে ৭০ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন। আইনশৃঙ্খলা বাহিনীও প্রয়োজনীয় সহযোগিতা দেয়ার আশ্বাস দিয়েছেন।

নরসিংদীর পুলিশ সুপার আমেনা বেগম বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ইজতেমা সম্পন্ন করতে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে। বিদেশি মেহমানদের জন্যও রয়েছে আলাদা নিরাপত্তা ব্যবস্থা। এছাড়া ঢাকা-সিলেট মহাসড়কে যাতে যানজট না হয়, সেদিকটাও বিবেচনায় রাখা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৩ নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :