রবিউল আউয়ালের চাঁদ দেখা যেতে পারে বুধবার

প্রকাশ | ২৯ নভেম্বর ২০১৬, ১৬:৩০ | আপডেট: ২৯ নভেম্বর ২০১৬, ১৬:৩৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

আগামীকাল বুধবার ১৪৩৮ হিজরি সনের পবিত্র রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা যেতে পারে। বুধবার চাঁদ দেখা গেলে বৃহস্পতিবার থেকে শুরু হবে রবিউল আউয়াল মাস। চাঁদ দেখা না গেলে মাস শুরু হবে শুক্রবার থেকে।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) -এর তারিখ নির্ধারণে চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে বুধবার সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটে (বাদ মাগরিব) ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন ধর্ম বিষয়ক মন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান।

ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা গেলে তা নিম্নোক্ত টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা অন্য কোনো উপায়ে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে। টেলিফোন নম্বর: ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭। ফ্যাক্স নম্বর: ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১।

ইসলামের নবী মোহাম্মাদুর রাসুলুল্লাহ (সা.) এই মাসে জন্মগ্রহণ করেন এবং ইন্তেকালও করেন এই মাসে। এজন্য মুসলমানদের কাছে এই মাসটি বিশেষ গুরুত্ব বহন করে। রবিউল আউয়ালের ১২ তারিখ রাসুলের জন্ম ও মৃত্যুদিবস। এদিন সরকারি ছুটি থাকে। আয়োজন করা হয় নানা অনুষ্ঠানের।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/জেবি)