ঝিনাইদহে আ.লীগ প্রার্থীর বিরুদ্ধে কারণদর্শানোর নোটিশ

প্রকাশ | ০৮ ডিসেম্বর ২০১৬, ১৯:৫০

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস

ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী কনক কান্তি দাসের বিরুদ্ধে আচরণ বিধি ভঙ্গের অভিযোগ করা হয়েছে। জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদারের কাছে লিখিতভাবে চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক (জেলা জাসদের সভাপতি) এ অভিযোগ দায়ের করেছেন। রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. মাহবুব আলম তালুকদার সংশ্লিষ্ট প্রার্থীকে কারণদর্শানোর জন্য নোটিশ দিয়েছেন।

নোটিশে ওই প্রার্থীকে আগামী ৩ দিনের মধ্যে জবাব দাখিলের জন্য নির্দেশ দেয়া হয়েছে। জেলা নির্বাচন অফিসার মো. জাহাঙ্গীর হোসেন বৃহস্পতিবার এ খবর নিশ্চিত করেছেন।

লিখিত অভিযোগে চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক উল্লেখ করেছেন, চেয়ারম্যান প্রার্থী বাবু কনক কান্তি দাস নির্ধারিত সময়ের আগেই প্রচারপত্র চাপিয়ে প্রকাশ্যে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। অভিযোগের সাথে তিনি একটি প্রচারপত্র সংযুক্ত করেছেন। ওই প্রচারপত্রে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চেয়ারম্যান প্রার্থী কনক কান্তি দাসের ছবি রয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ ঝিনাইদহ জেলা শাখার পক্ষ থেকে এটি প্রচার করা হচ্ছে মর্মেও ওই প্রচারপত্রে উল্লেখ করা হয়েছে।

নির্বাচন অফিসার আরো বলেছেন, এ ধরণের প্রচারণা আচরণ বিধির স্পষ্ট লঙ্ঘন। সে কারণে ওই প্রার্থীর বিরুদ্ধে কারণদর্শানোর জন্য নোটিশ দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)