বাল্যবিয়ের চেষ্টা: পিরোজপুরে ৩ জনের কারাদণ্ড

প্রকাশ | ১০ ডিসেম্বর ২০১৬, ১২:৪৬

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

বাল্যবিয়ে দেয়ার চেষ্টায় বর-কনের তিন স্বজনকে সাত দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার রাতে পিরোজপুরের মঠবাড়ীয়া উপজেলা শহরের ব্রাক অফিসের পাশে কাজী অফিস থেকে এদের আটক করে এই দণ্ড দেয়া হয়।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- কনের পিতা রুহুল আমীন, নানা দক্ষিণ আ. গনি ও বরের চাচা আ. বারেক।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, মঠবাড়ীয়া উপজেলার বড়মাছুয়া এলাকার রুহুল আমীনের ৮ম শ্রেণি পড়ুয়া জেসমিন আক্তারের (১২) সাথে একই উপজেলার ঘোষের টিকিকাটা গ্রামের আ. আজিজের ছেলে আ. কাদের এর বিয়ে ঠিক হয়।

শুক্রবার রাত আটটার দিকে দুই পক্ষ  উপজেলা শহরের ব্রাক অফিসের পাশে কাজী অফিসে বিয়ে পড়াতে যান। এসময় কাজী ওবায়দুল্লাহ কনে জেসমিনের জন্মসনদে বয়স কম হওয়ায় বিয়ে পড়াতে রাজি হননি। তখন দুপক্ষই বিয়ে পড়ানোর জন্য কাজীকে চাপ দিতে থাকে। একপর্যায়ে হট্টগোলের সৃষ্টি হয়।

তখন পুলিশ খবর পেয়ে কনের বাবা রুহুল আমীন, নানা আ. গনি ও বরের চাচা আ. বারেককে আটক করে। এসময় বরের বাবা আ. আজিজ পালিয়ে যায়।

এরপর আটকদের ভ্রাম্যমাণ আদালতের কাছে হাজির করা হলে আদালতের বিচারক মঠবাড়ীয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম ফরিদ উদ্দিন প্রত্যেককে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

মঠবাড়ীয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার মোস্তাফিজুর রহমান ঢাকাটাইমসকে জানান, বয়রাতলা কাজী অফিস থেকে বিয়ে পড়ানোর প্রস্তুতিকালে তিনজনকে আটক করে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)