লক্ষ্মীপুরে তিন দিনব্যাপী জেলা ইজতেমা শুরু

প্রকাশ | ২৩ ডিসেম্বর ২০১৬, ১১:২৩

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

আম বয়ানের মধ্যদিয়ে লক্ষ্মীপুরে প্রথমবারের মত শুক্রবার ফজরের নামাজের পর তিন দিনব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমার মূল অনুষ্ঠানিকতা শুরু হয়েছে। ইজতেমায় জেলার প্রায় ৩ লাখ মুসল্লির সমাগম হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এবার লক্ষ্মীপুরের এই ইজতেমায় ভারত, জর্ডান এবং বাংলাদেশের প্রায় ২০ জন আলেম হেদায়েতী বয়ান করবেন বলে জানিয়েছেন তাবলীগ জামাতের মেহমান অধ্যাপক আলী মোরশেদ।

আগামী ২৫ ডিসেম্বর রবিবার আখেরি মোনাজাতের মধ্যদিয়ে এই ইজতেমা শেষ হবে।

লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চর মনসা গ্রামের শুতার গোপটা এলাকার একটি মাঠে তাবলিগ জামাতের উদ্যোগে এ বিশ্ব ইজতেমার আয়োজন করা হয়েছে।

জানা যায়, টঙ্গীর তুরাগ নদীর পাড়ে এক সঙ্গে ৬৪ জেলার মুসল্লিদের পর্যাপ্ত স্থান সংকুলান না হওয়ার কারণে ইজতেমাকে দু-ভাগে ভাগ করা হয়েছে। গত বছরে যে ৩২ জেলা টঙ্গীর ইজতেমায় যোগ দিয়েছিল, সেই জেলাগুলো এবার বিশ্ব ইজতেমার মাঠে না গিয়ে নিজ-নিজ জেলায় ইজতেমা করবেন। আর সেই উদ্যোগে লক্ষ্মীপুর জেলার ৫টি উপজেলার মুসল্লিদের নিয়ে শুরু হয়েছে লক্ষ্মীপুরে বিশ্ব ইজতেমা। লক্ষ্মীপুরে বিশ্ব ইজতেমা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও ইজতেমা কমিটির পক্ষ থেকে ইজতেমা মাঠে বিভিন্নভাবে নিরাপত্তার জন্য মাঠের দুই গেটে, মাঠের মাঝে এবং বিভিন্ন স্থানে নিরাপত্তার জন্য নিজস্ব ব্যবস্থা নেয়া হয়েছে।

ইজতেমাকে ঘিরে ইজতেমা মাঠে মুসল্লিদের জন্য সর্বক্ষণিক মেডিকেল টিম ও অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রাখা হয়েছে।

পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন জানান, লক্ষ্মীপুরে বিশ্ব ইজতেমাকে সফল করতে পুলিশ, র‌্যাব, ডিবি পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক নিরাপত্তায় নিয়োজিত এবং এজতেমার পুরো মাঠ সিসি টিভির আওতাভুক্ত রয়েছে। এছাড়া আগত মুসল্লিদের নিরাপত্তার জন্য ওয়াচ টাওয়ার থেকে পুরো ইজতেমা মাঠ সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)