গুলশানের ব্যবসায়ীদেরকে সহায়তার আশ্বাস ম খা আলমগীরের

প্রকাশ | ০৪ জানুয়ারি ২০১৭, ১৬:২৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

গুলশানে ঢাকা সিটি করপোরেশন মার্কেটে আগুনের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তার আশ্বাস দিয়েছেন সরকার দলীয় সংসদ সদস্য মহীউদ্দীন খান আলমগীর। সরকারের পক্ষ থেকে সহায়তার পাশাপাশি তার ব্যাংক ফার্মার্স ব্যাংকের পক্ষ থেকেও নানা সুবিধা দেয়ার ঘোষণা দেন তিনি।

বুধবার বেলা পৌনে দুইটার দিকে ঘটনাস্থলে আসেন সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মহীউদ্দীন খান আলমগীর। তিনি আগুনে পুড়ে যাওয়া মার্কেট ঘুরে দেখেন । এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

ম‌হীউ‌দ্দীন খান আলম‌গীর ক্ষতিগ্রস্ত‌দের সম‌বেদনা জা‌নি‌য়ে ব‌লেন, ' আশা কর‌ছি সরকা‌রি ও স্থানীয় সং‌শ্লিষ্ট কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্ত ব্যবসা‌য়ী‌দের পুনর্বাস‌নের ব্যাবস্থা কর‌বে।’ তিনি বলেন, ‘সরকার, ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়, সিটি করপোরেশনসহ সবাই আপনাদের পাশে আছি।’

সোমবার দিবাগত গভীর রাতে গুলশানের এই মার্কেটে আগুন ধরে। এতে প্রায় ছয়শ দোকান বলতে গেলে ভষ্মীভূত হয়ে যায়। সব হারিয়ে একেবারে নিঃস্ব হয়ে যায় ব্যবসায়ীরা। তাদের অভিযোগ, এই আগুন কোনো দুর্ঘটনা নয়, ইচ্ছা করেই আগুন ধরানো হয়েছে।

এই আগুন নাশকতা কি না-এ বিষয়ে এরই মধ্যে তদন্ত শুরু হয়েছে। এর মধ্যে ব্যবসায়ীদের দুর্দশা, দুর্ভোগ আর সম্পদহানি উঠে এসেছে আলোচনায়। সরকারের সহযোগিতার দাবি জানাচ্ছেন তারাও।

মহীউদ্দীন থান আলমগীরও মনে করেন, ব্যবসায়ীদেরকে সহযোগিতা করা উচিত। তিনি  সং‌শ্লিষ্ট কর্তৃপ‌ক্ষের সঙ্গে সমন্বয় ক‌রে ক্ষুদ্র ও মাঠ পর্যা‌য়ের ব্যসায়ী‌দের সহায়তা দিতে বাংলা‌দেশ ব্যাংক‌কে আহ্বান জানান। ব্যবসা‌য়ী‌দেরকে ধৈর্য্য ধ‌রে ক‌মি‌টির মাধ্য‌মে সং‌শ্লিষ্ট কর্তৃপ‌ক্ষের সঙ্গে যোগা‌যোগের পরামর্শও দেন জনাব আলমগীর। বলেন, তার ব্যাংক ফার্মার্স ব্যাংক ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহজ শর্তে ঋণ দেবে।

ঢাকাটাইমস/০৪জানুয়ারি/এএকে/ডব্লিউবি