বিষ খাইয়ে হত্যা: স্বামীসহ দুইজনের যাবজ্জীবন

প্রকাশ | ০৪ জানুয়ারি ২০১৭, ১৮:২৩

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পিঠার সঙ্গে বিশ মিশিয়ে খাইয়ে তালাকপ্রাপ্ত স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী ও তার এক সহযোগীকে  যাবজ্জীবন  কারাদণ্ড দিয়েছে আদালত।

বুধবার বিকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক কামরুনাহার এই রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন স্বামী রুস্তম আলী ও তার সহযোগী সাহা (পলাতক )।

 রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জাসমীন আহমেদ জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে ১৯৯৫ সালের ৩১ অক্টোবর আসমা বেগমকে বাসা থেকে ডেকে এনে ভাপা পিঠার সাথে বিষ মিশিয়ে খাইয়ে দেন তার সাবেক স্বামী রুস্তম আলী ও  সহযোগী সাহা। পিঠা খাওয়ার পর পরই আসমা বেগম বুকে প্রচণ্ড জ্বালাপোড়া বোধ করলে তাকে ডাক্তারের কাছে নিয়ে যাওয়ার সময় বড় বোন সখিনা বেগমের কাছে ঘটনার বর্ণনা দেন। পরে রাস্তায় তার মৃত্যু হয়। এঘটনায় সখিনা বেগম বাদী হয়ে দুইজনকে আসামি করে মামলা দায়ের করেন।

 আদালত মামলা বাদী, তদন্ত কর্মকর্তা, ম্যাজিস্ট্রেট, ময়নাতদন্তকারী ডাক্তারসহ  ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে। আদালত দুই পক্ষের যুক্তির্তক শুনে দীর্ঘ ২১ বছর পর এই মামলার রায় দেন। 

আইনজীবী জানান, পারিবারিক কলহের কারণে স্বামী রুস্তম আলীকে তালাক দেন স্ত্রী আসমা বেগম। এরপরই তাকে হত্যার পরিকল্পনা করেন রুস্তম আলী। এরই জের ধরে ঘটনার দিন তার সহযোগী সাহাকে দিয়ে বাসা থেকে ডেকে এনে ভাপা পিঠার সঙ্গে বিষ মিশিয়ে খাইয়ে দেন। পরে আড়াইহাজার থানায় একটি অপমত্যুর মামলা হয়। সিআইডি পুলিশ বিষয়টি তদন্ত করে এবং ডাক্তারের ভিসেরা প্রতিবেদনে বিষের আলামত পাওয়া যায়।  পরে এটি হত্যা মামলা হয়। তদন্ত কর্মকর্তা দুই আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন।

(ঢাকাটাইমস/০৪জানুয়ারি/প্রতিনিধি/জেবি)