মুমিনুলময় প্রথম দিন

প্রকাশ | ১২ জানুয়ারি ২০১৭, ১২:৩১

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট গড় দুইশ ছাড়িয়েছে। সব মিলিয়ে ৫০’র বেশি। বেসিন রিজার্ভে প্রথম টেস্টে সেই মুমিনুল দেখালেন তার ব্যাটিং দক্ষতা। ১১০ বলে ৬৪ রানের ক্লাসিক ইনিংস খেলে বাংলাদেশকে প্রথম দিন শেষে ভালো অবস্থানে রেখেছেন।

টেস্টে মুমিনুল অনেক রথি-মহারথীদের ছাড়িয়ে গেছেন অনেক আগে। পাকিস্তান সিরিজের শেষ টেস্টে অর্ধশতক করে ভারতের কিংবদন্তি টেন্ডুলকারকে পেছনে ফেলেন। টানা ১১ টেস্টে অর্ধশতকে রিচার্ডস, বিরেন্দর শেবাগ ও গৌতম গম্ভীরের পাশে বসেন তিনি। এরপর সুযোগ ছিল টানা ১২ টেস্টে অর্ধশতক করে ভিলিয়ার্সের রেকর্ড ছোঁয়ার। সেটা না পারলেও মুমিনুল সাদা পোশাকে বাংলাদেশকে টানছেন অবিরত।

বৃষ্টির বাধায় লম্বা বিরতির পর খেলা শুরু হওয়ার পরপরই এদিন অর্ধশতকে পৌঁছান মুমিনুল হক। নিউজিল্যান্ডের বিপক্ষে আগের চার ইনিংসে দুটি শতক রয়েছে বাঁহাতি এই ব্যাটসম্যানের।

তৃতীয় সেশনে মুখোমুখি হওয়া প্রথম বলে চার হাঁকিয়ে অর্ধশতকে যান। ৭৯ বলে ৫২ রান করতে ৯টি চার ও একটি ছক্কা হাঁকান টপ অর্ডারের এই ব্যাটসম্যান। বাংলাদেশ দিন শেষ করেছে ৩ উইকেটে ১৫৪ রান নিয়ে।

মুমিনুল শেষ পর্যন্ত অপরাজিত আছেন ৬৪ রানে। ম্যাচের পরিস্থিতি বুঝে ১১০টি বল খেলেছেন। দেখার মতে ফ্লিক, কাভার ড্রাইভে মুগ্ধ করেছেন। মারার বল পেলে একটাও ছাড়েননি। যাকে বলে নিখাদ ক্লাসিক ব্যাটসম্যান।

আগামীকাল ৩০ মিনিট আগে খেলা শুরু হবে। মুমিনুলের সঙ্গে থাকবেন সাকিব আল হাসান। যিনি ইতিমধ্যে জীবন পেয়েছেন। মাহমুদউল্লাহর বিদায়ের পর দ্রুত ফিরতে পারতেন বিশ্বসেরা অলরাউন্ডার। নিল ওয়াগনারের বলে পুল করতে গিয়ে স্কয়ার লেগে মিচেল স্যান্টনারকে সহজ ক্যাচ দিয়েও বেঁচে যান। সে সময় ৪ রানে ব্যাট করছিলেন।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/এএম)