শাহজালালে ৩২৫ পিস অবৈধ স্মার্টফোন জব্দ

প্রকাশ | ২২ জানুয়ারি ২০১৭, ১৬:৫৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

ঢাকায় শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবৈধভাবে আনা ৩২৫ পিস স্মার্ট মোবাইল ফোন জব্দ করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।

রবিবার বেলা ১১টার দিকে চায়না থেকে আনা এসব ফোন জব্দ করেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। ফোনগুলোর দাম প্রায় এক কোটি টাকা বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছে, চায়না থেকে সাউদার্ন এয়ারলাইন্সে সিজেড ৩৯১ নম্বর ফ্লাইটে রবিবার বেলা ১১টায় অবতরণ করেন মোহাম্মদ মাজহারুল রুমান নামের এক যাত্রী। তার পাসপোর্ট নম্বর-বিএফ ০২৬৪৮১৬। তিনি রোমান কাস্টমস হলের দুই নম্বর বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করেন। কোনো ধরনের ঘোষণা এবং শুল্ক কর পরিশোধ না করেই তিনি গ্রিন চ্যানেল অতিক্রম করছিলেন। পরে তাকে চ্যালেঞ্জ করে কাস্টমস হলে আনা হয় এবং তার ব্যাগ তল্লাশি করে দুইটি লাগেজে করে ১৬টি কালো পলিথিনে মোড়ানো ৩২৫ পিস মোবাইল উদ্ধার করেন।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের এই সূত্রটি আরও জানিয়েছেন, জব্দ করা মোবাইলের মধ্যে রয়েছে আসুস ব্রান্ডের ৩০টি, কার্বন ব্রান্ডের ৮২টি, হুয়াই ব্রান্ডের ১৬৩টি, ফ্যান্টম ব্রান্ডের রিভু ১০টি, সনি এক্সপেরিয়া ৩০টি, আই ফোন সিক্স প্লাস ১০টি।  এসব মোবাইল ফোনের আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক ড. মঈনুল খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটক পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, গতকাল শনিবার সকালেও অভিযান চালিয়ে ১৪ হাজার ৯০০ পিস নকল জি ফোন মোবাইল জব্দ করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের একটি দল।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/এএ/জেবি)