বরিশালে এক হাজার ৩১৬ শিক্ষার্থীকে পুরস্কার

প্রকাশ | ১০ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:২৯ | আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:৩৩

বরিশাল প্রতিনিধি, ঢাকাটাইমস

বছর জুড়ে বইপড়া কর্মসূচিতে নিজের উৎকর্ষতার পরিচয় দেয়ার জন্য বরিশালে এক হাজার ৩১৬ জন ছাত্রছাত্রীকে পুরস্কার দিয়েছে বিশ্বসাহিত্য কেন্দ্র ও গ্রামীণফোন।

শুক্রবার সকাল সাড়ে আটটায় নগরীর ব্যাপ্টিস্ট মিশন বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আমন্ত্রিত অতিথিদেরকে সঙ্গে নিয়ে উৎসবের উদ্বোধন করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ।

বিশ্বসাহিত্য কেন্দ্রের দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রমের আওতায় ২০১৬ সালে বরিশাল মহানগরীর ৩১টি স্কুলের প্রায় তিন হাজার শিক্ষার্থী এই কর্মসূচিতে অংশগ্রহণ করে। তাদের মধ্যে মূল্যায়নপর্বে যারা কৃতিত্বের পরিচয় দিয়েছে তাদেরকে পুরস্কার দেয়ার জন্য গ্রামীণফোনের সহযোগিতায় এই পুরস্কার বিতরণী উৎসবের আয়োজন করা হয়।

উৎসবে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিশু সাহিত্যিক ও টিভি ব্যক্তিত্ব আলী ইমাম, বরিশাল বিভাগীয় কমিশনার মো. গাউস, জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান, জেলা শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার হোসেন, ব্যাপ্টিস্ট মিশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মেরী সূর্য্যানী সমাদ্দার, গ্রামীণফোনের বরিশাল অঞ্চলের রিজিওনাল হেড মো. আহসান হাবিব ও বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শরিফ মো. মাসুদ।

পুরস্কার বিতরণী উৎসবে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ পুরস্কারপ্রাপ্ত ছাত্রছাত্রীদের অভিনন্দন জানিয়ে বলেন, একটি জাতি বড় হতে গেলে প্রথমে লাগে শিক্ষা। তারপর বুদ্ধি, দেশপ্রেম, শক্তি ও সাহস। কিন্তু সবচেয়ে বেশি লাগে শিক্ষা। বিশ্বসাহিত্যের শ্রেষ্ঠ লেখকদের বইগুলো থেকে তোমরা সেই শিক্ষা পেতে পারো। বিশ্বসাহিত্য কেন্দ্র তোমাদেরকে সেই বইগুলো পড়িয়ে থাকে। তোমরা জানো, আলো দেখতে খুব সুন্দর, কিন্তু সেই আলো উৎপত্তি হয় ভয়ংকর আগুন থেকে। বইয়ের ভেতর সেই ভয়ংকর আগুন লুকিয়ে থাকে। সবাইকে আরো বেশি বেশি বইপড়ার আহ্বান জানান তিনি।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএ)