মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে চার পদে চাকরি

প্রকাশ | ১১ ফেব্রুয়ারি ২০১৭, ২১:৪৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

জনবল নেবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। সম্প্রতি প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী চারটি পদে ৪২ জনকে অস্থায়ী নিয়োগ দেয়া হবে। ‘২০টি শিশু দিবাযত্ন কেন্দ্র স্থাপন’ প্রকল্পের জন্য এই নিয়োগ দেয়া হবে।

পদগুলোর মধ্যে হিসাবরক্ষক একজন, শিক্ষিকা ২০ জন, স্বাস্থ্য শিক্ষিকা ২০ জন  ও কম্পিউটার অপারেটর পদে একজনকে নিয়োগ দেয়া হবে।

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের উচ্চমাধ্যমিক পাস থেকে বিকম পাস হতে হবে।  শিক্ষিকা ও কম্পিউটার অপারেটর পদের জন্য প্রার্থীদের উচ্চমাধ্যমিক পাস হতে হবে। হিসাবরক্ষক পদের জন্য বিকম পাস এবং স্বাস্থ্য শিক্ষিকা পদের জন্য প্যারামেডিকেল কোর্স বা নার্সিং ডিপ্লোমা কোর্স সম্পন্ন থাকতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী অন্যান্য যোগ্যতাও থাকতে হবে।

আগামী ৩ মার্চ, ২০১৭ অনুযায়ী প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

হিসাবরক্ষক, শিক্ষিকা ও স্বাস্থ্য শিক্ষিকা পদে নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে প্রতিমাসে ২১ হাজার ৭০০ টাকা। এ ছাড়া কম্পিউটার অপারেটর পদে বেতন দেয়া হবে প্রতিমাসে ১৭ হাজার ৪৫ টাকা।

আবেদনকারীকে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত ফরমটি পাওয়া যাবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় (www.mowca.gov.bd) ও মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dwa.gov.bd)। আবেদনের জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়মাবলী অনুসরণ করতে হবে। আগামী ৩ মার্চ, ২০১৭ তারিখের মধ্যে আবেদন ডাকযোগে ‘প্রকল্প পরিচালক, ২০টি শিশু দিবাযত্ন কেন্দ্র স্থাপন প্রকল্প, মহিলা বিষয়ক অধিদপ্তর, ৩৭/৩ ইস্কাটন গার্ডেন রোড (ষষ্ঠ তলা), ঢাকা’ ঠিকানায় পাঠাতে হবে।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/জেবি)