শ্রীলঙ্কার জন্য বাংলাদেশের টেস্ট দল

প্রকাশ | ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১১:১১ | আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:১৬

অনলাইন ডেস্ক

৭ মার্চ থেকে গলে শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম টেস্ট। সে টেস্টের জন্য একটু আগে ১৬ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মুশফিকুর রহিমকে অধিনায়ক করে ঘোষিত দলে ডাক পেয়েছেন পেস সেনসেশন মোস্তাফিজুর রহমান।

ফিরেছেন আরেক পেসার রুবেল হোসেনও। বাদ পড়েছেন ইমরুল কায়েস। শতভাগ ফিট হয়ে উঠলে দ্বিতীয় টেস্টের দলে ফেরার সম্ভাবনা রয়েছে ইমরুল কায়েসের।

১৬ সদস্যের বাংলাদেশ দল:

মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, তাইজুল ইসলাম ও শুভাশীষ রায় চৌধুরী।

প্রসঙ্গত, শ্রীলঙ্কা সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে মুশফিক-মাশরাফিরা। ৭ মার্চ গলে শুরু হবে দুই টেস্টের প্রথমটি। এরপর ১৫ মার্চ কলম্বোতে শুরু হবে শেষ টেস্ট।

২৩ ফেব্রুয়ারি মিরপুরে ক্যাম্প শুরু হবে টাইগারদের। ৩ দিন ক্যাম্প চলার পর ২৬ অথবা ২৭ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা হবেন মুশফিকরা। সেখানে টেস্ট সিরিজের আগে ২ থেকে ৩  মার্চ দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/২১ ফেব্রুয়ারি/জেইউএম)