ব্যাঙ্গালোরে অস্ট্রেলিয়াকে চাপে রাখার প্রত্যয় কোহলির

প্রকাশ | ২৫ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৩৮

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

ঘরের মাটিতে বাজেভাবে হেরে সিরিজ শুরু করলো ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাত্র তিনদিনে হেরে গেল বিরাট কোহলিরা। তাও আবার ৩৩৩ রানের বড় ব্যবধানে। দুই ইনিংসে ভারতের সংগ্রহ যথাক্রমে ১০৫ ও ১০৭ রান। দুই ইনিংসে বিরাট কোহলির ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ০ ও ১৩ রান।

এই ম্যাচ হারের পর ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলেছেন, আমি বোলারদের দোষ দিচ্ছি না। দুই ইনিংসেই ব্যাটসম্যানরা খারাপ করেছে। এই ম্যাচ থেকে কিছু নেয়ার আছে। তার সব অবশ্যই বোলিং থেকে। ম্যাচে উমেশ যাদব ভালো বল করেছে।

তিনি আরও বলেন, আমাদের জন্য এটি অন্য একটি আন্তর্জাতিক ম্যাচের মতো। হারের পর আবার আমাদের জেগে উঠতে হবে। আমাদের শেষ হারটি এমন ছিল। তারপর থেকে আমরা ভালো করেছি। সর্বশেষ আমরা গল টেস্টে হেরেছিলাম। এরপর আমরা টানা ১৯ ম্যাচ হারিনি।

ভারতীয় অধিনায়ক বলেন, প্রথম ইনিংসে ভালো রান না করতে পারলে ব্যাটসম্যানদের মাইন্ডসেট পরিবর্তন হয়ে যায়, বিশেষ করে ভারতের মাটিতে। আমরা খারাপ ক্রিকেট খেলেছি। আমাদের ভুল থেকে শিখতে হবে।

কোহলি বলেন, আমি আপনাদের আশ্বস্ত করছি যে ব্যাঙ্গালোর টেস্টে আমরা ভালোভাবে ফিরে আসব। আর অস্ট্রেলিয়াকে চাপে রাখব।

ব্যক্তিগত পারফরম্যান্স সম্পর্কে কোহলি বলেন, আমাকে আরও অপেক্ষা করার দরকার ছিল। কিন্তু আপনি জানেন না যে কোন বল টার্ন করবে। আর কোন বল টার্ন করবে না।

(ঢাকাটাইমস/২৫ ফেব্রুয়ারি/এসইউএল)