যুব সংহতি নেতা হত্যা: এক বছরেও মামলার অগ্রগতি নেই

প্রকাশ | ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ২০:০৫

আবু হাসিব খান চৌধুরী পাবেল, হবিগঞ্জ

হবিগঞ্জের বাহুবল উপজেলা মিরপুর ইউনিয়ন যুব সংহতি নেতা রফিকুল ইসলাম হত্যার এক বছর পূর্ণ হলো মঙ্গলবার। এক বছরেও মামলা তদন্তে দৃশ্যমাণ কোন অগ্রগতি নেই।

নিহত রফিকের তিন অবুঝ সন্তান বিচার পাবে কি পাবে না এ নিয়ে আলোচনা ও সমালোচনার ঝড় বইছে।

নিহতের ছোট ভাই মামলার বাদী হাফেজ সাদেকুর রহমান বলেন, এক বছর হয়ে গেছে। এখনও খুনের রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ। আর গ্রেপ্তার দুই সহোদর জাহির মোল্লা ও আবুল কালাম জামিনে মুক্তি পেয়ে বাদী ও সাক্ষীদের প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। অন্য আসামিরা এখনো গ্রেপ্তার হয়নি।

গত বছরের ২৮ ফেব্রুয়ারি রাত আড়াইটার দিকে ঘর থেকে ডেকে নিয়ে একদল দুর্বৃত্ত রফিকুল ইসলামকে কুড়াল দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে টুকরো টুকরো করে লাশ রেল লাইনে ফেলে রাখে।

এ ব্যাপারে মামলা করা হলেও পুলিশ উদ্ধারকৃত কুড়াল ও রক্ত মাখা জামা কাপড়, রক্ত মাখা লাঠি এখন পর্যন্ত কোন ডিএনএ পরীক্ষার জন্য পাঠায়নি বলে অভিযোগ পাওয়া গেছে।

নিরুপায় হয়ে মামলার বাদী গতবছরের ১৫ মার্চ সুষ্ঠু তদন্তের জন্য ডিবিতে মামলা হস্তান্তরের জন্য পুলিশ সুপার বরাবরে একটি আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে মামলা ডিবিতে স্থানান্তর করা হয়।

বর্তমানে মামলার বাদী নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে দাবী করেন তিনি। আর ময়নাতদন্তের রিপোর্ট নিয়ে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এলাকাবাসী খুনিদের গ্রেপ্তার চেয়ে একের পর এক বিক্ষোভ, মানববন্ধন কর্মসূচি পালন করে যাচ্ছেন। এ

 ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এসআই আব্দুল করিম জানান, মামলাটি তদন্তাধীন রয়েছে এ বিষয়ে এখন কোন মন্তব্য করা যাবে না।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)