কুমিল্লা থেকে যান চলাচল শুরু

প্রকাশ | ০১ মার্চ ২০১৭, ১৭:২৯

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লার ৩২টি রুটে যান চলাচল শুরু হয়েছে। বুধবার দুপুরের পর এসব রুটে যান চলাচল শুরু হয়। সারাদেশের মতো কুমিল্লা জেলাতেও মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়। জেলার সহস্রাধিক বাস শ্রমিকরা টার্মিনাল অবরোধ করে পরিবহন ধর্মঘট শুরু করে।

ধর্মঘটের কারণে জেলার ৩২টি রুটের বাস চলাচল বন্ধ ছিল। এতে জনজীবনে নেমে আসে চরম দুর্ভোগ। এক দিনেরও বেশি সময় পর নগরীর জাঙ্গালিয়া, শাসনগাছা ও চকবাজার টার্মিনাল থেকে বাস চলাচল শু

 হয়। যাত্রীদের পদচারণায় সরগরম হয়ে উঠেছে বাস টার্মিনালগুলো। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেও বেড়েছে যান চলাচল।
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় বাস চালকের যাবজ্জীবন কারাদ- ও সাভারের এক দুর্ঘটনায় ট্রাকচালকের ফাঁসির রায়ের প্রতিবাদে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে মঙ্গলবার থেকে সারাদেশে পরিবহন ধর্মঘট শুরু হয়। এছাড়া বুধবার ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষে এ শ্রমিকের মৃত্যু হয়।

শাহাদাত হোসেন নামের একজন যাত্রী স্বস্তি প্রকাশ করে বলেন, শ্রমিকদের ডাকা ধর্মঘটের কারণে চরম দুর্ভোগে পড়তে হয়েছিল। কর্মসূচি প্রত্যাহার এখন জনমনে স্বস্তি ফিরে এসেছে।

কুমিল্লা জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী জানান, বাস শ্রমিকরা তাদের দাবি আদায়ে ধর্মঘট করেছিল। এখন কেন্দ্রীয় সিদ্ধান্তে তারা ধর্মঘট প্রত্যাহার করেছে। কুমিল্লা থেকে সব রুটের যান চলাচল স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে।
হাইওয়ে কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার মো. রেজাউল করিম বলেন, দুই এক স্থানে শ্রমিকরা পরিবহন চলাচলে বাধা দিতে চেয়েছিলো, আমরা বুঝিয়ে তাদের সরিয়ে দেই। কুমিল্লায় কোথাও অপ্রীতিকর কিছু হয়নি। কুমিল্লার সব রুটের যান চলাচল স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে।

(ঢাকাটাইমস/১মার্চ/প্রতিনিধি/এমআর)