কিশোরগঞ্জে দুই দিনব্যাপী সিরাতুন্নবি সম্মেলন অনুষ্ঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ মার্চ ২০১৭, ২৩:০১ | প্রকাশিত : ০৩ মার্চ ২০১৭, ২২:৫৭

কিশোরগঞ্জে দুই দিনব্যাপী সিরাতুন্নবি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতি ও শুক্রবার আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সম্মেলনে ওলামায়ে কেরামসহ প্রায় ২৫ হাজার ধর্মপ্রাণ মানুষ অংশ নেন। ২০১৬ সালে শোলাকিয়া ঈদগাহ মাঠের পাশে জঙ্গি হামলার এটাই বড় কোনো ইসলামি সম্মেলন। এর আয়োজন করেছে কিশোরগঞ্জ ইমাম ও উলামা পরিষদ ও আল জামিয়াতুল ইমদাদিয়া মাদ্রাসা।

বৃহস্পতিবারের প্রথম দিনের সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বক্তা মাও.নুরুল ইসলাম ওলীপুরী। ঢাকার বক্তা মাও.শরীফ মোহাম্মদ, ইলিয়াস হামিদী, বি-বাড়িয়ার বশির আহমদ, জামিয়ার মুহাদ্দিছ মাও. ইমদাদুল্লাহ, শাইখুল হাদিস মাও.শফিকুর রহমান জালালাবাদি।

শুক্রবার দ্বিতীয় দিনে প্রধান অতিথি ছিলেন মাও. কেফায়েতুল্লাহ আল আজহারী। আলোচক ছিলেন মাও.নুরুল ইসলাম খান, জামিয়ার মুহাদ্দিস মাও.শামসুল ইসলাম প্রমুখ। সম্মেলনে সভাপতিত্ব করেন জামিয়ার মহাপরিচালক ও কিশোরগঞ্জ ইমাম উলামা পরিষদের সভাপতি মাও.আজহার আলী আনোয়ার শাহ।

স্থানীয়রা জানান, শোলাকিয়ার আজিমুদ্দিন স্কুলের পাশেই জঙ্গি হামলার পর এটাই সবচে বৃহৎ সম্মেলন। জঙ্গি হামলার পর থেকে এলাকায় বড় ধরনের কোনো সম্মেলন অনুষ্ঠিত হয়নি। জনগণের মধ্যে এক প্রকার আতঙ্ক বিরাজ করতো। কিন্ত এ সম্মেলনটিই প্রমাণ করে কিশোরগঞ্জের উলামায়ে কেরামগণ ও তৌহিদী জনতা জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার।

বক্তারা বলেন, মহানবী সা.এর জীবন আদর্শ তথা শান্তির বাণী থেকে দূরে সরে যাওয়ায় মুসলমানদের মধ্যে বিপদ আসে। তাই মহানবীর জীবনাদর্শকে সর্বত্রই প্রয়োগ করার আহবান জানান।

(ঢাকাটাইমস/০৩মার্চ/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :