তিন পার্বত্য জেলায় হরতাল চলছে

বান্দরবান প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মার্চ ২০১৭, ০৯:৪৩
ফাইল ছবি

পার্বত্য তিন জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। আট দফা দাবিতে পাঁচটি বাঙালি সংগঠনের ডাকা এই হরতাল শুরু হয় সকাল ছয়টায়। চলবে সন্ধ্যা ছয়টা পর্যন্ত।

হরতালের কারণে বান্দরবানসহ তিন জেলায় দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। জেলার অভ্যন্তরে যেসব গাড়ি চলাচল করে সেগুলোকেও খুব একটা চলতে দেখা যায়নি। দোকপাটগুলোও অনেকটা বন্ধ আছে।

সকাল নয়টায় শেষ খবর পাওয়া পর্যন্ত হরতালে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে সকাল থেকে তিন জেলার বেশ কয়েকটি স্থানে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করার খবর পাওয়া গেছে।

রাঙ্গামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা-কর্মচারী নিয়োগ এবং ভর্তির ক্ষেত্রে পার্বত্য কোটা চালু, বিতর্কিত পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধনী আইন-২০১৬ অবিলম্বে বাতিল করাসহ আট দফা দাবিতে হরতালের ডাক দেয়া হয়।

গত শনিবার বিকালে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য সচিব শাব্বির আহম্মদ ও পার্বত্য নাগরিক পরিষদের সভাপতি আতিকুর রহমান সাংবিধানিক সম-অধিকার আদায়ের যৌক্তিক আন্দোলনকে বেগবান করতে সহযোগিতা চেয়ে সবাইকে স্বতস্ফূর্তভাবে হরতাল পালনের আহ্বান জানান।

(ঢাকাটাইমস/৬মার্চ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :