দিনাজপুরে ভারতীয় কিশোরীকে নির্যাতন

প্রকাশ | ০৮ মার্চ ২০১৭, ২৩:৫৫ | আপডেট: ০৮ মার্চ ২০১৭, ২৩:৫৯

দিনাজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

দিনাজপুরের পার্বতীপুরে ভারতীয় এক কিশোরীকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। ওই কিশোরী পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে।

বুধবার পার্বতীপুরে শহরের শহরের রোস্তমনগর মহল্লায় এ এঘটনা ঘটে।

জানা গেছে, দিনাজপুরের পার্বতীপুর শহরের রোস্তমনগর মহল্লার সুজন শেখের ছেলে সাগর শেখ (২৮) প্রায় ৮ মাস আগে ভারতের আসাম প্রদেশের সুনিতপুর জেলার তেজপুর এলাকার মহাভৈরব থানার গুটলংবিতোসুতি গ্রামে অবস্থান নেয়। 

সেখানে পিকআপভ্যান ড্রাইভার আবদুর রশিদ ও মাজেদা বেগমের মেয়ে নবম শ্রেণি’র ছাত্রী রেজিনা আহাম্মেদ(১৭)-এর সঙ্গে প্রেম করে বিয়ে করে। সেখানে কয়েক মাস থাকার পর রেজিনাকে কলিকাতায় নিয়ে যাওয়ার কথা বলে বাংলাদেশে তার নিজ বাড়ি পার্বতীপুরে নিয়ে আসে। প্রায় দুইমাস ধরে সংসার করার সময় রেজিনাকে প্রায়ই সে শারিরীকভাবে নির্যাতন করতো।

বুধবার বিকেলে রেজিনাকে চরমভাবে শারিরীক নির্যাতন করলে সে নিরুপায় হয়ে পালিয়ে গিয়ে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। পরে হাসপাতাল থেকে ওই কিশোরীকে সাগর শেখ দলবল নিয়ে অপহরণের চেষ্টা চালায়। এ সময় খবর পেয়ে পার্বতীপুর মডেল থানার পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যায়। 

পার্বতীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে রেজিনার সঙ্গে কথা হলে তিনি ঢাকাটাইমসকে জানান, সাগর ভারতে থাকাকালীন অবস্থায় নিজেকে ভারতের কলকাতায় তার বাড়ি বলে পরিচয় দেয়। তার সঙ্গে প্রেমের সর্ম্পক গড়ে তুলে বিয়ে করে। বিয়ের কয়েক মাস পর কলকাতা নিয়ে যাওয়ার কথা বলে বাংলাদেশে নিয়ে আসে। তিনি আরো জানান, তার গর্ভে তিন মাসের সন্তান রয়েছে। এই অবস্থাতেই সাগর শেখ তার উপর শারিরীক নির্যাতন চালিয়ে আসছে।

তিনি জানান, তিনি আর স্বামীর ঘরে ফিরে যেতে চান না। ভারতে তার মা-বাবার কাছে ফিরে যেতে চান। 

এ ব্যাপারে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ এইচ এম বোরহান উল ইসলাম সিদ্দিকি ঢাকাটাইমসকে জানান, রেজিনা শারিরীক নির্যাতনের শিকার হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। ভারতীয় এই কিশোরীকে পার্বতীপুরের যুবক সাগর শেখ বিয়ে করে এনে শারিরীক নির্যাতন করায় সে হাসপাতালে ভর্তি হয়েছে। 

হাসপাতালের ওসিসি এর প্রোগ্রাম অফিসার রাবেয়া খাতুন জানান, ভারতীয় কিশোরী রেজিনাকে তাদের সংস্থার পক্ষ থেকে আইনি সহায়তাসহ সব রকমের সহযোগিতা করা হবে।
 বেসকারি এনজিও ব্র্যাকের কর্মসূচি সংগঠক মোছাঃ নাজমা বেগম জানান, ভারতীয় কিশোরী রেজিনাকে তাদের সংস্থার পক্ষ থেকে আইনি সহায়তাসহ সব রকমের সহযোগিতা করা হবে।

পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহাম্মেদ ঢাকাটাইমসকে জানান, এ ব্যাপারে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে। 

(ঢাকাটাইমস/০৮মার্চ/এসএ/ইএস)