প্রতিপক্ষের কোপে যুবলীগ নেতা খুন

প্রকাশ | ২৪ মার্চ ২০১৭, ১১:৫০

পাবনা প্রতিনিধি, ঢাকাটাইমস

পাবনার ঈশ্বরদীতে পূর্ববিরোধের জেরে শাজাহান আলী নামে এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরো দু’জন।

নিহত শাজাহান আলী উপজেলার রূপপুর গ্রামের মৃত মহাম্মদ আলীর ছেলে। তিনি পাকশী ইউনিয়নের ৬ নং ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি ছিলেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাই তালুকদার জানান, ঈশ্বরদী উপজেলার পাকশী রূপপুর এলাকার ব্যবসায়ী ও যুবলীগ নেতা শাজাহান আলীর সাথে একই এলাকার নবীন হোসেনের সাথে বিরোধ চলছিল। এরই জের ধরে বৃহস্পতিবার রাতে স্থানীয় বাজারের চা স্টল থেকে বাড়ি ফেরার পথে নতুন রূপপুর গোরস্তানের কাছে শাজাহানকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারি কোপায় সন্ত্রাসীরা। এসময় শাজাহানের সাথে থাকা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আশরাফুল ইসলাম ও আবুল হোসেন বাধা দিতে গেলে তাদেরও কুপিয়ে পালিয়ে যায় হামলাকারীরা।

স্থানীয়রা তাদের মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করে। সেখানে শাজাহানের অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত একটার দিকে মারা যান। খবর পেয়ে শুক্রবার সকালে তার লাশ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

তবে স্থানীয় একটি সূত্র জানায়, বালু ব্যবসার টাকা লেনদেন নিয়ে দুজনের মধ্যে বেশ কিছুদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। এরই জেরে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৪মার্চ/প্রতিনিধি/এলএ)